ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

রাস্তা নয়, যেন খাল!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
রাস্তা নয়, যেন খাল! রাস্তা নয়তো, যেন খাল!

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দাওয়ালীয়াপাড়া ও সরদার পাড়ার যাতায়াতের রাস্তা ভেঙে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। রাস্তা ভেঙে খাদে চলে যাওয়ায় এ পথে যাতায়াত করা মানুষজনের দুর্ভোগ বেড়েই চলেছে।

রাস্তাটি ভাঙা অংশ দেখে মনে হয়, সড়ক নয়তো, যেন খাল! 

সরজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তাটি পৌরসভার ২ ও ৪ নম্বর ওয়ার্ডকে পৃথক করেছে। এবং রাস্তার পাশ দিয়ে খালটি চন্দনা নদীতে গিয়ে মিশেছে। বৃষ্টিতে সড়কের এক পাশ নিয়ে ধসে যাওযায় বিপদজনক গর্তের সৃষ্টি হয়েছে। পথচারীদের ব্যবহার করতে হচ্ছে বিকল্প রাস্তা। রাস্তাটি দিয়ে কোমলমতি শিশুদের জন্য বিদ্যালয়ে যাতায়াতেও রয়েছে ঝুঁকি।

স্থানীয় বাসিন্দা মো. রিপন সরদার বাংলানিউজকে বলেন, রাস্তাটি ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে বিপদজনক রাস্তায় পরিণত হয়েছে রাস্তাটি। রাস্তাটি দিয়ে গ্রামের কয়েকশ লোক যাতায়াত করেন। অচেনা কেউ হঠাৎ করে এ রাস্তাটি দিয়ে মোটরসাইকেল নিয়ে বের হতে এলে বিপদে পড়েন। না হয় ঘুরে অন্যদিক দিয়ে আসতে হয়। ভ্যান নিয়েও আসতে পারেন না।  

এ বিষয়ে পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মির্জা আবু জাফর বাংলানিউজকে বলেন, বিষয়টা পৌর মেয়রকে অবহিত করেছি। টেন্ডারও হয়ে গেছে। কার্পেটিং হয়ে গেলে সমস্যার সমাধান হয়ে যাবে।  

পৌর মেয়র খন্দকার মোরর্শেদ রহমান বাংলানিউজকে বলেন, রাস্তাটি আমি গিয়ে পরিদর্শন করেছি। তিন বার সংস্কারও করা হয়েছে। কিন্তু পাশে বড় খাল থাকায় পানি গড়িয়ে রাস্তাটিতে গর্ত তৈরি হয়। আমার পৌরসভার বিভিন্ন সড়কের উন্নয়ন কাজ চলছে দ্রুতই এ রাস্তা চলাচল উপযোগী করে তুলবো।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa