ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

সম্মান নষ্ট করতে ভূমি মন্ত্রণালয় আসিনি: মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
সম্মান নষ্ট করতে ভূমি মন্ত্রণালয় আসিনি: মন্ত্রী ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

ঢাকা: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সম্মান নষ্ট করতে এই মন্ত্রণালয়ে আসেনি। সম্মান অর্জন করতে এসেছি।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা এলাকায় ভূমি ভবন মিলনায়তনে 'ডাকযোগে ভূমিসেবা, ভূমি সেবায় ডিজিটাল পেমেন্ট এবং কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা কার্যক্রম' উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমি যেখানে যাই সেখানে পরিবর্তন করার চেষ্টা করি। আমি গতানুগতিক কাজে বিশ্বাস করি না। সময়ের দাম না দিলে, সময় আমার জন্য বসে থাকবে না। একটি সময় ভূমি মন্ত্রণালয় নিয়ে দেশে নেতিবাচক ধারনা ছিল। মানুষ বলতো, ভূমি মন্ত্রণালয়ের কাজ নেই, এটা একটা অকার্যকর মন্ত্রণালয়।

মন্ত্রী বলেন, আমার এই মন্ত্রণালয় নিয়ে এখন ভালো লাগছে। একটা পর্যায়ে এসেছে মন্ত্রণালয়টি। এই মন্ত্রণালয়ের কর্মকর্তারা ইমেজ সঙ্কটে ভুগেছেন বহুদিন। অন্য সব মন্ত্রণালয়ের অকার্যকর কর্মকর্তাদের এই মন্ত্রণালয় ডাম্প করা হতো। মনে করা হতো এটা একটা ডাম্পিং মিনিস্ট্রি। আমি এই ভাবনা পরিবর্তনের চেষ্টা করেছি। এটা এখন এখন ডায়নামিক মন্ত্রণালয়ে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি (এমপি) মো. মকবুল হোসেন, অর্থ বিভাগের সিনিয়র সচিব মো. আব্দুর রউফ তালুকদার, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. খলিলুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মো. জাহিদ হোসেন পনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ৫ জানুয়ারি, ২০২২
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa