ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

খাগড়াছড়িতে বাসচাপায় যুবকের মৃত্যু, কয়েকটি যানবাহন ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
খাগড়াছড়িতে বাসচাপায় যুবকের মৃত্যু, কয়েকটি যানবাহন ভাঙচুর

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বাসচাপায় এক চালকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শহরে উত্তেজনা ছড়িয়েছে। বিক্ষুদ্ধ লোকজন সংঘবদ্ধ হয়ে বাস কাউন্টারসহ বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

এতে প্রায় ৬ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের মধ্যস্ততায় পরিস্থিত শান্ত হয়।

জানা যায়, বুধবার (০৫ জানুয়ারি) সকালে খাগড়াছড়ির দীঘিনালা সড়কের ৫ মাইল এলাকায় সড়কে শান্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও শ্রমিকবাহী একটি চাঁদের গাড়ির চালকের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয়পক্ষ মারামারিতে লিপ্ত হয়। এসময় বাসটির চালক টেনে চলে আসার সময় বাসের চাপায় পিষ্ট হয়ে চাঁদের গাড়িটির চালক আইয়ুব আলী (২৪) ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনার পরপরই বিক্ষুদ্ধ লোকজন খাগড়াছড়ি শহরের শান্তি কাউন্টারসহ কয়েকটি বাসের গ্লাস ভাঙচুর করে। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। নিহত আইয়ুব খাগড়াছড়ির শহরের শালবন এলাকার জলফু মিয়ার ছেলে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশিদ বাংলানিউজকে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পলাতক।

এদিকে ঘটনার পর জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করেন। এসময় তারা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি আবু তৈয়ব বাংলানিউজকে জানান, দুই চালকের বাকবিতণ্ডাকে কেন্দ্র করে এ ঘটনা। জেলা প্রশাসন থেকে নিহত ব্যক্তিকে ৫০ হাজার টাকা দেবেন। এছাড়া কয়েকটি সংগঠন মিলে আরো আর্থিক সহায়তা করা হবে। আমরা দুপুরের পর থেকে যানচলাচল স্বাভাবিক করে দিয়েছি।

এদিকে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa