ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

বেঁচে যাওয়া দীন ইসলামের মুখে ট্রলার ডুবির বর্ণনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বেঁচে যাওয়া দীন ইসলামের মুখে ট্রলার ডুবির বর্ণনা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় বেঁচে ফেরা কদমরসূল কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র দীন ইসলাম জানিয়েছেন দুর্ঘটনার বিস্তারিত।

বুধবার (৫ জানুয়ারি) সকালে ফতুল্লার ধর্মগঞ্জ ঘাটের কাছেই এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

দীন ইসলাম বলেন, সকালের দিকে ট্রলারটি ঘাট থেকে ছাড়ে। তবে ঘনকুয়াশার কারণে কোন দিকে যাবে সেটা বুঝতে পারছিলেন না লঞ্চের চালক। এ সময় ট্রলারটি অন্য আরেকটি তীরে চলে যাচ্ছিলো। পরে গুগল ম্যাপের সাহায্যে আমাদের ট্রলারটি যাচ্ছিলো। এ সময় আমরা একটি লঞ্চ আসার শব্দ শুনতে পেয়ে লঞ্চ লঞ্চ বলে চিৎকার করতে থাকি। এরপরই লঞ্চটি দ্রুতগতিতে এসে আমাদের ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবতে শুরু করলে যাত্রীরা যারা যারা পেরেছেন লাফ দিয়েছেন। এ সময় পাশের লঞ্চ থেকে কিছু বয়া ফেলা হলেও তা অনেকে ধরতে পারেননি।

তিনি বলেন, নদীতে কয়েক মিনিট ভেসে থাকার পরে অন্য একটি ট্রলার এসে আমাদের কয়েকজনকে উদ্ধার করে তীরে নিসে আসে। লঞ্চটি ঢাকা থেকে আসছিল। আর ট্রলারটিতে নারী, বৃদ্ধ, শিশুসহ প্রায় ৪০ থেকে ৫০ জনের মতো যাত্রী ছিল।

এদিকে এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের হিসেব মতে এখন পর্যন্ত আটজন নিখোঁজ রয়েছেন। তবে স্থানীয়রা বলছেন, নিখোঁজদের সংখ্যা আরও বেশি। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

নিখোঁজ ১০ জনের মধ্যে রয়েছেন কিশোরগঞ্জের ইদ্রিস আলীর ছেলে আব্দুল্লাহ, রেকমত আলীর ছেলে মুতালিব (৪২), চর বক্তাবলী এলাকার রাজুর ছেলে ছাব্বির (১৮), মধ্য চরের সোহেলের স্ত্রী জেসমিন আক্তার (৩৬), বিল্লাল হোসেন, সোহেলের ছেলে তামিম, মেয়ে তাসফিয়া (২) ও আব্দুল্লাহ।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বাংলানিউজকে জানান, খবর পেয়ে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে কাজ করছে। এ ঘটনায় ১০ জন নিখোঁজ রয়েছেন। আমরা নয়জনের নিখোঁজের তালিকা পেয়েছি। উদ্ধার কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa