ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

টিকিটে বানান ভুল, আনসার সদস্যকে পেটালেন টিসি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
টিকিটে বানান ভুল, আনসার সদস্যকে পেটালেন টিসি!

রাজশাহী: টিকিটের ওপর থাকা নামের বানান ভুল ছিল। আর এই কারণে এক আনসার সদস্যকে বেধড়ক পিটিয়েছেন টিকিট কালেক্টর (টিসি)।

রাজশাহী রেলওয়ে স্টেশনে ঘটা এই ঘটনার ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

মারধরের শিকার ওই আনসার সদস্যের নাম রুবেল (২৪)। রুবেল নাচোলের ক্ষতপা গ্রামের মন্টু আলীর ছেলে। এছাড়া তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনসার সদস্য হিসেবে কর্মরত আছেন।

ভুক্তভোগী আনসার সদস্য রুবেল বাংলানিউজকে জানান, মঙ্গলবার (৪ জানুয়ারি) তিনি রাজধানী ঢাকা থেকে রাজশাহীগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’ ট্রেনে রাজশাহী রেলওয়ে স্টেশনে আসেন বেলা সোয়া ১২টায়। তখন রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম থেকে বের হওয়ার সময় একজন নারী টিসি তাকে টিকিট দেখাতে বলেন।

তখন রুবেল ওই টিসিকে জানান, তার কাছে টিকিট আছে এবং এখনই দেখাচ্ছেন। কিন্তু দুই হাতেই ব্যাগ থাকায় টিকিট দেখাতে একটু দেরি হয়। এতে ওই নারী টিসি সেখান থেকে চলে যান। পরে তিনি অন্য একজন পুরুষ টিসিকে ডেকে আনেন। এরপর তিনি ওই আনসার সদস্যকে টিকিট দেখানোর কথা বলেন।

টিকিট বের করার পরে রুবেলের নামের বানানে ‘এএল’ দেখতে পান টিসি। রেলওয়ের অনলাইন রেজিস্ট্রেশনে ভুল করে রুবেলের নামের বানানে ‘এএল’ বসিয়ে দেয়। ভোটার আইডি কার্ড অনুযায়ী তার সেখানে হওয়ার কথা ছিল 'ইএল'। এই ভুল দেখে টিসি ক্ষিপ্ত হয়ে প্রথমে রুবেলকে ধাক্কা দেন এরপর একটি রুমে নিয়ে গিয়ে ওই আনসার সদস্য যাত্রীকে মারধর করেন।

পরে সেই মারধরের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ধারণকৃত ভিডিওতে শোনা যায় পাশে থাকা নারী টিসি রুবেলকে বলছেন, ‘আপনাকে বেশি মারা হয়নি তো’। টিসিদের এমন কর্মকাণ্ডে সমালোচনার মুখে পড়েছেন রাজশাহী পশ্চিমঅঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

ওই ভিডিওর কথোপকথনগুলো ছিল এমন-

টিসি: এই আইডি কার, এই আইডি কার?
রুবেল: আমার আইডি
টিসি: চিল্লাচ্ছিস ক্যান। এই চিল্লাচ্ছিস ক্যান। (এমন কথায় একটি থাপ্পড় মারেন রুবেলকে টিসি। )

রুবেল: আমাকে মারলেন কেনো আপনি। আপনার ঊধ্বর্তন কর্মকর্তাকে ডাক দেন। আপনি আমাকে মারলেন কেনো? অপর এক ব্যক্তিকে বলেন, উনি আমাকে মারলেন?

রুবেল: আমার আইডি কার্ড সবই ঠিক আছে। আপনারা গায়ে হাত তুললেন কেনো বলেন?

টিসি: তুই অতো চিল্লালি কীসের জন্য। এই চিল্লালি কেন? (এ সময় টিটি রুবেলকে ঘুষি মারেন। বার বার বলতে থাকেন টিটি, তুই চিল্লালি কীসের জন্য? এ সময় ওই টিসিকে অন্যরা মারধর করা থেকে আটকানোর চেষ্টা করেন। )

রুবেল: আমার স্টাফ আছে এখানে।

টিসি: তোর বাপ থ্যাক। তোর চাকরি করি আমি! (অপ্রকাশ যোগ্য) তোর বাপ থাকে এখানে, (অপ্রকাশ যোগ্য)  চাঁপাইয়া কোথাকার। তুই তোর স্বাভাবের জন্য মার খাইছিস।

এ ঘটনায় বুধবার বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি বক্তব্য দিতে রাজি হননি।

 

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa