ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বরিশাল-খুলনাসহ ৭ রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বরিশাল-খুলনাসহ ৭ রুটে বাস চলাচল বন্ধ

বরিশাল: বাস চালককে আটকে রেখে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বরিশাল-খুলনাসহ ৭ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিকরা।

বুধবার (০৫ জানুয়ারি) সকাল থেকে এই ধর্মঘট চলছে।

বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এই রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন ঝালকাঠি জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ। পিরোজপুর ও ঝালকাঠির বাস শ্রমিকদের দ্বন্দ্বের জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আহত পিরোজপুরের বাস চালক অরবিন্দ কুমার দাস বাংলানিউজকে জানান, বরিশাল থেকে যাত্রী নিয়ে এসে মঠবাড়িয়া থেকে প্রতিদিনই খালি বাস নিয়ে যায় এবং পথ থেকে যাত্রী তোলে ঝালকাঠির বাসের স্টাফরা। এটা করার নিয়ম নাই। বারবার নিষেধ করলেও তারা এটা করে আসছে। বিষয়টিতে আমি বাধা দেওয়ায় মঠবাড়িয়া থেকে গাড়ি নিয়ে যখন বরিশাল যাচ্ছিলাম তখন ঝালকাঠিতে পৌঁছালে আমাকে ধরে নিয়ে অফিস কক্ষে আটকে রাখে। পরে বাস চালক সুমনের নেতৃত্বে বাসের সুপারভাইজার ও হেলপারসহ আরও কিছু লোক আমাকে মারধর করে ও আমার সঙ্গে থাকা নগদ ৩৯ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে আমাকে স্থানীয়রা উদ্ধার করে নিয়ে আসে।

বরিশাল রুপাতলী বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বাংলানিউজকে বলেন, মঙ্গলবার পিরোজপুর ও ঝালকাঠির শ্রমিকদের মধ্যে মারামারির খবর শুনেছি। বুধবার সকালে বরিশালের বাস বেকুটিয়া ফেরিঘাট থেকে ফিরিয়ে দেয় পিরোজপুরের বাস শ্রমিকরা। এরপর থেকেই বরিশাল থেকে খুলনাসহ সাত রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এদিকে সরাসরি বাস চলাচল বন্ধ থাকার কারণে বরিশাল থেকে ঝালকাঠি ও পরে বাস পরির্বতন করে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের। যে কারণে চরম দুর্ভোগে পড়েছে এসব রুটের শত শত যাত্রী।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa