ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোট কেন্দ্রের বাইরে প্রতিপক্ষের সমর্থককে গলাকেটে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
ভোট কেন্দ্রের বাইরে প্রতিপক্ষের সমর্থককে গলাকেটে হত্যা

গাইবান্ধা: গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রের বাইরে আবু তাহের (৩৮) নামে এক মেম্বার প্রার্থীর সমর্থকের ওপর হামলাসহ গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে। প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী রাসেল আহমেদের (ফ্যান) প্রতীকের কর্মী-সমর্থকদের হামলার শিকার হন বলে অভিযোগ স্বজনদের।

 

বুধবার (৫ জানুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে সাঘাটা উপজেলার জুম্মাবাড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জুম্মাবাড়ি আদর্শ কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

নিহত আবু তাহের জুম্মারবাড়ি ইউনিয়নের মামুদপুর গ্রামের মো. ওমর আলীর ছেলে। আবু তাহের মেম্বার প্রার্থী আইজল মিয়ার (টিউবওয়েল) প্রতীকের সমর্থক ছিলেন।  

নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, ভোটগ্রহণ চলাকালে বিকেলে পৌনে ৩টার দিকে কেন্দ্রের বাহিরে মেম্বর প্রার্থী আইজল মিয়ার (টিউবওয়েল) সমর্থক আবু তাহেরের সঙ্গে প্রতিদ্বন্দ্বী মেম্বর প্রার্থী রাসেল আহমেদের (বৈদ্যুতিক ফ্যান) কর্মী-সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবু তাহেরকে একা পেয়ে রাসেলের কর্মী-সমর্থকরা ধারালো হাসুয়া দিয়ে তার গলা কেটে ফেলে।  রাসেলকে উদ্ধার করে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আবু তাহেরের স্বজনদের অভিযোগ, পরিকল্পিতভাবে প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী রাসেল আহম্মেদের কর্মী-সমর্থকরা আবু তাহেরের ওপর হামলা চালায়। এরপর ধারালো অস্ত্র দিয়ে তার গলা কেটে হত্যা করে। এ হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করাসহ ফাঁসির দাবি জানিয়েছেন স্বজনরা।

বিষয়টি নিশ্চিত করে ঘটনাস্থলে থাকা গাইবান্ধার সহকারী পুলিশ সুপার বি-সার্কেল মো. ইলিয়াস জিকো বাংলানিউজকে জানান, ঘটনার পর এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।  

এদিকে, আবু তাহেরের মৃত্যুর ঘটনার পর থেকেই এলাকায় থমথমে অবস্থার পাশাপাশি চরম উত্তেজনা বিরাজ করছে। তবে ঘটনার পর থেকেই গা-ঢাকা দিয়েছে অভিযুক্ত মেম্বার প্রার্থী রাসেল আহম্মেদসহ তার কর্মীসমর্থকরা।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।