ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

ধানমন্ডি লেকে গণপূর্তের ভবন উচ্ছেদ করল ডিএসসিসি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
ধানমন্ডি লেকে গণপূর্তের ভবন উচ্ছেদ করল ডিএসসিসি 

ঢাকা: ধানমন্ডি লেকের হাঁটার পথ (ওয়াকওয়ে) দখল করে গণপূর্ত অধিদপ্তরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের অনুমোদনহীন ও অবৈধভাবে নির্মিত একটি আধা-পাকা ভবন উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।  

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী অভিযানে আধা-পাকা এই ভবনের ৩৫টি কক্ষ উচ্ছেদ করা হয়।

 

দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনীন, সম্পত্তি বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও আবদুস সামাদের নেতৃত্বে অবৈধ ও অনুমোদনহীন এই অবকাঠামো উচ্ছেদ করা হয়।  

এছাড়া ব্যক্তি মালিকানাধীন ১৫টি ভবনের অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করা হয়। বর্তমানে সেখানে ওয়াকওয়ে সৃষ্টির কাজ চলমান রয়েছে।

এদিন দুপুরে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ধানমন্ডি লেকপাড়ে উচ্ছেদ করা স্থানসমূহ পরিদর্শন করেন।  

এ সময় তিনি লেকপাড়ের ধানমন্ডি ৩২ নম্বর সেতু সংলগ্ন পুলিশ ফাঁড়ি থেকে ১৪/এ নম্বরের ডিপিডিসির সাব-স্টেশন পর্যন্ত অবৈধ দখল মুক্ত করে হাঁটার পথ (ওয়াকওয়ে) সৃষ্টি করায় সন্তুষ্টি প্রকাশ করেন।  

এছাড়া ধানমণ্ডি-৩২ নম্বর সংলগ্ন পুলিশ ফাঁড়ির লেকপাড় দখল করে বর্ধিত করা অবৈধ ১০ ফুট বর্ধিতাংশের পুরোটা এবং ধানমন্ডি-১৪/এ এলাকায় লেকমুখী রাস্তার জায়গা দখল করে নির্মিত ডিপিডিসির ৬০ ফুট দৈর্ঘ্য ও ৩৪ ফুট প্রস্থ বিশিষ্ট আয়তাকার অবৈধ ভবনে স্থাপিত সাব-স্টেশনের পুরো অবৈধ বর্ধিতাংশ স্ব স্ব কর্তৃপক্ষ নিজেদের উদ্যোগে ভেঙে ফেলে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
আরকেআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa