ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

ঘন কুয়াশায় বাংলাবাজার নৌরুটে নৌযান চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
ঘন কুয়াশায় বাংলাবাজার নৌরুটে নৌযান চলাচল বন্ধ  ফাইল ফটো

মাদারীপুর: ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোর থেকে বন্ধ রয়েছে সকল নৌযান চলাচল।  

কুয়াশার কারণে নৌরুটে দিক নির্ণয় করা সম্ভব না হওয়ায় দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ বন্ধ রেখেছে নৌরুটের সকল লঞ্চ, স্পিডবোট, ফেরি চলাচল।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, মধ্যরাত থেকেই কুয়াশা বাড়তে শুরু করে। ভোরে চারপাশ কুয়াশাচ্ছন্ন থাকায় নৌরুটে সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। এ কারণে সকাল থেকেই লঞ্চ, স্পিডবোট, ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার কারণে মহাসড়কে যানবাহনের সংখ্যাও কম রয়েছে বলে জানা গেছে। সকালে ঘাটে ঢাকাগামী যাত্রীদের উপস্থিতি তেমন দেখা যায়নি।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ঘাটে কিছু যানবাহন রয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরিতে যানবাহন লোড করা হবে। এবং ফেরি চলাচল স্বাভাবিক হবে।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, কুয়াশার মাত্রা বেশি থাকায় সব নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। কারণ নৌরুটে দিক নির্ণয় করা না গেলে দুর্ঘটনা ঘটনার সম্ভবনা থাকে। কুয়াশা কেটে গেলে নৌযান চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa