ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

শরীয়তপুরে দুই রুটে ৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
শরীয়তপুরে দুই রুটে ৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু ফাইল ফটো

শরীয়তপুর: ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর শরীয়তপুরের মঙ্গলমাঝির ঘাট-মুন্সিগঞ্জের শিমুলিয়া নরসিংহপুর-চাঁদপুরের হরিণা নৌরুটে ফেরি চলাচল শুরু রয়েছে।  

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তপুরের নরসিংহপুর-হরিণা ঘাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে আটকে থাকে ট্রাকসহ ৩ শতাধিক যানবাহন। অন্যদিকে ঘন কুয়াশার কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌরুটে বৃহস্পতিবার সকাল পৌনে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির মঙ্গলমাঝির ঘাটের টার্মিনাল সুপারিন্টেনডেন্ট মোস্তফা কামাল বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল পৌনে ৬টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার কারণে দুটি ফেরি মাঝপথে আটকা পড়ে। কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল শুরু করা হয়। বর্তমানে এই রুটে ৫টি ফেরি চলাচল করছে।

আর বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল মোমেন বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার কারণে কস্তরি নামের ফেরিটি মাঝপথে আটকা পড়ে। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করে। বর্তমানে এই রুটে ছোট-বড় ৭টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa