ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ডিইউজের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ডিইউজের

ঢাকা: গণমাধ্যমের স্বাধীনতা বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন আবারও বাতিলের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের নেতারা।

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) ডিইউজের নির্বাহী পরিষদের এক সভায় নেতৃবৃন্দ এ দাবি জানান।

সভায় সভাপতিত্ব করেন- ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী। সভার শুরুতে কার্য বিবরণী পাঠ করে শুনান ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন- ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত, বাছির জামাল ও রাশেদুল হক, যুগ্ম সম্পাদক মো. শাহজাহান সাজু, কোষাধ্যক্ষ মোহাম্মদ আনোয়ারুল হক (গাজী আনোয়ার), সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, ক্রীড়া সম্পাদক আবুল কালাম, জনকল্যাণ সম্পাদক দেওয়ান মাসুদা সুলতানা, দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, নির্বাহী সদস্য রফিক মোহাম্মদ, শহীদুল ইসলাম, জেসমিন জুঁই, রফিক লিটন, আব্দুল হালিম, নয়াদিগন্তের ইউনিট চীফ আমীর হামযা, দিগন্ত টিভির ইউনিট চীফ আবু বকর, সমাচারের ইউনিট চীফ মোহাম্মদ আবু হানিফ, দিনের আলোর ইউনিট চীফ মো. ফজলুর রহমান জুলফিকার, অন্যদিগন্তের ইউনিট চীফ মোহাম্মদ মাছুদ।

সভা থেকে অবিলম্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর মুক্তির দাবি জানানো হয় এবং তার মুক্তির দাবিতে আগামী ১০ জানুয়ারি সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করেন।

সভায় গণমাধ্যমের স্বাধীনতা বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, দৈনিক আমার দেশ, দিগন্ত টেলিভিশন, চ্যানেল ওয়ান ও ইসলামিক টেলিভিশনসহ বন্ধ মিডিয়া খুলে দেয়া, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন, সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার, সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিক নির্যাতন বন্ধ, সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র ও বেতন-ভাতা নিয়মিত দেওয়া, বকেয়া পরিশোধ এবং ছাঁটাই বন্ধের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa