ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

সরকারি চাল বিক্রি করতে বস্তা পরিবর্তন, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
সরকারি চাল বিক্রি করতে বস্তা পরিবর্তন, গ্রেফতার ২ ফাইল ফটো

বরিশাল: বরিশালের বাবুগঞ্জের খাদ্য গুদামের সরকারি দুই হাজার কেজি চাল কালো বাজারে বিক্রির উদ্দেশে বস্তা পরিবর্তনকালে হাতে নাতে ধরে ফেলেছে কর্তৃপক্ষ। সেইসঙ্গে বাজারে প্রচলিত মিনিকেট চালের ২৫ কেজির ৮০০ বস্তায় ভরা সরকারি চালগুলো গোডাউনে সিলগালা করে রাখা হয়েছে।

এছাড়া ৫১০টি সরকারি চালের খালি বস্তা ও এক হাজারটি বাজারের সেরা মিনিকেট চালের জোড়া কবুতর ও ডলফিন ব্র্যান্ডের চালের খালি বস্তা থানার জব্দ তালিকায় দেখানো হয়েছে।

এ ঘটনায় শুক্রবার (৭ ডিসেম্বর) বাবুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন বাদী হয়ে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) ফরিদা খাতুন (৩২)সহ জড়িত পাঁচজনকে আসামি করে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

মামলায় অন্য আসামিরা হলেন- স্থানীয় চাল ব্যবসায়ী রসুল জমাদ্দার (৬৫), মো. বাচ্চু (৪৫), মো. সেন্টু খান (৪২) ও দিনমজুর মোফাজ্জেল খান (৬৩)।

আসামিদের মধ্যে ওসিএলএসডি ফরিদা খাতুন ও মোফাজ্জেল খানকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

জানা যায়, খাদ্য গুদামের সরকারি চাল কালো বাজারে বিক্রির প্রস্তুতি চলছে, এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) উপজেলা প্রশাসন ও বাবুগঞ্জ থানা পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম, ওসি মাহবুবুর রহমান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন প্রমুখ।

ঘটনার সত্যতা পেয়ে ঊর্ধ্বতনদের সিদ্ধান্তে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম বলেন, আসামিরা একে অপরের সহযোগিতায় উপজেলা খাদ্য গুদামের ৩ নম্বর গোডাউনে সরকারি চাল নির্ধারিত মূল্য থেকে বেশি দামে বিক্রির উদ্দেশে বেসরকারি বস্তায় মোড়ক জাত করে বাইরে পাচারের চেষ্টা চালিয়েছে।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, সরকারি চাল কালো বাজারে বিক্রির চেষ্টার অপরাধে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রধান আসামিসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa