ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

ঢামেকে বিক্ষোভ, সোমবার অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ঢামেকে বিক্ষোভ, সোমবার অবস্থান কর্মসূচি

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল চত্বরে আউটসোর্সিং ও ডে লেবার নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ করেছেন ঢামেকের চতুর্থ শ্রেণির সাংগঠনিক সংসদের নেতারা। রাজস্বখাতে পদ খালি থাকা সত্ত্বেও আউটসোসিং ও দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ করেন তারা।

 

রোববার (৯ জানুয়ারি) সকালে আউটসোসিং ও দৈনিক মজুরির নিয়োগ বাতিলের দাবিতে ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণ থেকে মিছিল বের করেন ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণির সাংগঠনিক সংসদের নেতারা। পরে তারা প্রশাসনিক ব্লক, জরুরি বিভাগসহ হাসপাতালের বিভিন্ন জায়গায় চক্কর দিয়ে মিছিল শেষ করেন। এরপর নতুন কর্মসূচি ঘোষণা করেন। আপাতত কর্মসূচির মধ্যে আছে সোমবার (১০ জানুয়ারি) সকালে ঢামেক হাসপাতাল প্রাঙ্গণে আউটসোর্সিং নিয়োগের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করা হবে।  

ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী সভাপতি আবু সাঈদ বলেন, আউটসোর্সিং ও দৈনিক মজুরিতে নিয়োগ এগুলো অনেক আগে থেকেই আমরা বিরোধিতা করে আসছি। দেশে করোনোর সময় হাসপাতালে অনেকে আক্রান্ত হওয়ার কারণে দৈনিক মজুরিতে নিয়োগে আমরা সমর্থন জানিয়েছিলাম। তখন আমাদের কার্যনির্বাহী কমিটির কাছে কিছু লোক দেওয়ার জন্য তৎকালীন ঢামেক পরিচালক অনুরোধ করেন। এর জন্য কিছু লোক তখন আমরা দিয়েছিলাম।

তিনি আরও বলেন, ঢাকা মেডিক্যাল কলেজে রাজস্ব খাতে প্রায় ১০০ পদ খালি আছে। সেখানে নিয়োগ প্রক্রিয়া চেষ্টা না করে আউটসোর্সিংয়ে বিজ্ঞপ্তি দিয়ে ঠিকাদারের মাধ্যমে আবারো নিয়োগ প্রক্রিয়া চালু করার চেষ্টা করছে।

আমাদের দাবি হচ্ছে আর আউটসোর্সিং ও দৈনিক মজুরিতে নিয়োগ নয়। সরাসরি রাজস্বখাতে খালি পদে নিয়োগ দিতে হবে। এর প্রতিবাদে আমরা রোববার সকালে বিক্ষোভ করেছি। সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২ পর্যন্ত ঢামেক হাসপাতাল প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এক প্রশ্নের জবাবে আবু সাঈদ বলেন, অবস্থান কর্মসূচিতে দুই থেকে আড়াইশ কর্মচারী যোগদান করতে পারে। এছাড়া রোগীদের সেবার ব্যাঘাত ঘটিয়ে কোনো কিছুই করা হবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এদিকে একটি গোয়েন্দা তথ্য সূত্র জানা যায়, সোমবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজে আউটসোসিংয়ের নিয়োগের বিষয়ে টেন্ডার ড্রপ করা হবে। এ কারণে সেখানে ঝামেলা হতে পারে।

এদিকে ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্পের (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, চতুর্থ শ্রেণির নেতারা আউটসোসিংয়ের মাধ্যমে নিয়োগের প্রতিবাদে ঢাকা মেডিক্যাল কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে। বিষয়টি শাহবাগ থানা পুলিশকে অবগত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa