ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধু ম্যারাথন: যেসব সড়ক এড়িয়ে চলবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
বঙ্গবন্ধু ম্যারাথন: যেসব সড়ক এড়িয়ে চলবেন ...

ঢাকা: সোমবার (১০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২। এই লক্ষ্যে রাজধানীর হাতিরঝিলে সব প্রবেশ পথে যান চলাচল এদিন ভোর ৪টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে।

তবে রাজধানীর যানজট নিরসনে হাতিরঝিল এলাকায় যানবাহন চালকদের বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সবাইকে শৃঙ্খলার সঙ্গে সড়কে চলাচলের জন্য অনুরোধও করা হয়েছে।  

সোমবার সকাল সাড়ে ৫টায় আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে কামাল আতাতুর্ক এভিনিউ, গুলশান-২ ও গুলশান-১ অতিক্রম করে হাতিরঝিলে প্রবেশ করবে ম্যারাথন দলটি।

এ সময়ের জন্য বনানী, কাকলি কামাল আতাতুর্ক এভিনিউ, গুলশান-২ ও গুলশান-১ এলাকার সব সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। হাতিরঝিলে প্রবেশের আগ পর্যন্ত দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। আবার ম্যারাথন দলটি কোনো সড়ক অতিক্রম করার সঙ্গে সঙ্গে সেই সড়কটি খুলে দেওয়া হয়েছে।

ডাইভারশন:

ডিএমপি থেকে জানানো হয়েছে, রেইনবো ক্রসিং থেকে যেসব যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা এবং বাড্ডায় যেতে ইচ্ছুক, তারা মগবাজার, মৌচাক হয়ে যাবেন।

রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ার দিয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে যেতে ইচ্ছুক, তারা গুলশান বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

পুলিশ প্লাজা হয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক, তারা পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

ডিএমপি’র ট্রাফিক বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সব ধরনের সহযোগিতা কামনা করেছে।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa