ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সাইকেল র‌্যালি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সাইকেল র‌্যালি

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “মুজিব’স বাংলাদেশ” শীর্ষক সাইকেল র‌্যালি করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ ট্যুরিস্ট সাইক্লিস্ট।

সোমবার (১০ জানুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এ র‌্যালির উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী। অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।  

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। সেকারণেই আমরা কান্ট্রি ব্র্যান্ডনেম হিসেবে মুজিব’স বাংলাদেশ পর্যটন বিষয়ক সকল ধরনের প্রচার-প্রচারণায় ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ঢাবি উপাচার্য বলেন, ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশের উন্নতির জন্য যে বীজ বপন করেছিলেন, তা আজকে মহীরুপে পরিণত হয়েছে। এ কারণে বিশ্বে বাংলাদেশ রোল মডেল হয়েছে। আজকের আয়োজন নতুন প্রজন্মকে অনুপ্রেরণা দেবে।

ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী জাবেদ আহমেদের সভপতিত্বে র‌্যালিপূর্ব অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ট্যুর অপারেটর বাংলাদেশের সভাপতি রাফিউজ্জামান ও ঢাবির ট্যুরিজম হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোস কুমার দেব।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসকেবি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa