ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

আগৈলঝাড়ায় কুকুরের কামড়ে আহত ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
আগৈলঝাড়ায় কুকুরের কামড়ে আহত ৮ ফাইল ফটো

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় একদিনে বিভিন্নস্থানে পাগলা কুকুরের কামড়ে আটজন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিভিন্ন সময়ে উপজেলার চার গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে একদিনে উপজেলার রাজিহার গ্রামের হাকিম আলী হাওলাদারের ছেলে ওহাব আলী হাওলাদার (৬৫), একই গ্রামের পবিত্র হালদারের ছেলে দিগন্ত হালদার (৭), বসুন্ডা গ্রামের নজরুল ইসলামের ছেলে হাফিজ (৩৭) পাগলা কুকুরের কামড়ে আহত হন।

এছাড়াও যবসেন গ্রামের আলী হোসেনের মেয়ে হাবিবা আক্তার (৫), একই গ্রামের আব্দুল লতিফ (৬৫), তোফেল সরদারের স্ত্রী ময়না বেগম (৪৫), কালু পাইকের ছেলে আয়নাল পাইক (৬০) ও মুন্সিরতাল্লুক গ্রামের মিঠুন সরকারের ছেলে নয়ন সরকার (৪) বাড়ি থেকে রাস্তায় বের হলে পাগলা কুকুরের কামড়ে আহত হন।  

স্থানীয়রা আহত আটজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আল মামুন জানান, পাগলা কুকুরের কামড়ে আটজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

তিনি আরও জানান, পাগলা কুকুরের কামড়ে আহত ব্যক্তিকে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিতে হয়। যাতে করে ওই রোগীর কারণে অন্য মানুষের ক্ষতি না হয়। জলাতঙ্ক রোগের হাত থেকে বাঁচতে অবশ্যই রেভিক্স ভিসি প্রয়োগ করতে হবে রোগীকে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa