ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে বিয়ের দাবিতে এক প্রেমিকা শীত উপেক্ষা করে দুই দিন যাবত তার প্রেমিকের বাড়িতে অনশন করছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামে।

জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের শামচুর রহমান শেখের ছেলে মেহেরাব শেখ (১৮)। সে স্থানীয় একটি কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষের ছাত্র। পার্শ্ববর্তী আলফাডাঙ্গা উপজেলার চরপাচুড়িয়া গ্রামের কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীর (১৯) মামার বাড়ি মেহেরাব শেখের বাড়ির পাশে। ওই ছাত্রী পার্শ্ববর্তী উপজেলার একটি কলেজ থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গত চার-পাঁচ বছর থেকে মেহেরাবের সঙ্গে ওই ছাত্রীর গভীর প্রেমের সম্পর্ক। সম্প্রতি ওই ছাত্রীর পরিবার মেহেরাবের সঙ্গে তাদের মেয়ের বিয়ের কথা বললে মেহেরাবের পরিবার সুযোগ বুঝে মোটা অংকের টাকা যৌতুক দাবি করে। মেয়ের পরিবারের পক্ষে এত টাকা দেওয়া অসম্ভব। বিয়ের আর সম্ভাবনা না থাকায় ওই ছাত্রী বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা থেকে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেন।  

সরেজমিনে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় মেহেরাব শেখের বাড়ি গিয়ে দেখা যায়, ওই প্রেমিকা তার প্রেমিকের বাড়ির উঠানে বসে আছেন। বুধবার রাতে অনশনরত মেয়েকে ওই বাড়ির লোকেরা তাদের ঘরে আশ্রয় দেন বলে আশেপাশের বাড়ির লোকেরা জানান।  

এ ব্যাপারে ময়না ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার মো. রাশেদ শেখ জানান, বিয়ের দাবিতে মেয়েটি অনশন করছে শুনেছি। তবে এলাকার বাইরে থাকায় যেতে পারিনি।

ময়না ইউনিয়নের চেয়ারম্যান নাসির মো. সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাকে একজন চৌকিদার বিষয়টি ফোনে জানিয়েছে। বিয়ের দাবিতে মেয়েটি অনশন করছে শুনেছি।  

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, মেয়েটির অনশনের ঘটনা শুনে বিষয়টি জানার জন্য উভয় পক্ষকে থানায় আসতে বলেছি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa