ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

পুকুর খননের সময় পাওয়া গেল বিশালাকৃতির বিষ্ণুমূর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
পুকুর খননের সময় পাওয়া গেল বিশালাকৃতির বিষ্ণুমূর্তি বিষ্ণুমূর্তি

রাজশাহী: রাজশাহীর মোহনপুর উপজেলার করিশা গ্রামে পুকুর খননের সময় একটি বিশালাকৃতির বিষ্ণুমূর্তি পাওয়া গেছে। তবে এটি কষ্টিপাথরের মূর্তি কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মূর্তি উদ্ধারের বিষয়টি রাজশাহী জেলা প্রশাসককে জানিয়েছে পুলিশ। জাদুঘরে স্থানান্তরের জন্য যে কোনো সময় এ বিষ্ণুমূর্তিটি হস্তান্তর করা করা হবে বলেও জানায় পুলিশ।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম জানান, বুধবার (১২ জানুয়ারি) দিনগত রাত ১২টার দিকে উপজেলার করিশা গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। করিশা গ্রামের মজিবর রহমান নামের এক ব্যক্তি তার পুরনো পুকুর খনেনের সময় কালো রঙের এ বিষ্ণুমূর্তিটি পান। এর ওজন ২৫ কেজিরও বেশি।

পুকুর খননের সময় বুধবার বিকেলে মেশিনের সঙ্গে মূর্তিটি আটকে যায়। শ্রমিকরা কালো রঙের মূর্তিটি দেখতে পেয়ে মজিবর রহমানকে জানায়। পরে তিনি মূর্তিটি তার বাড়িতে নিয়ে যান। এ সময় লোকজন মূর্তিটি দেখতে ভিড় জমান। পুলিশ ঘটনাটি জানতে পেরে রাত ১২টার দিকে মজিবরের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।  

বাংলাদেশ সময় : ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa