ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

পাটুরিয়ায় ফেরি বাড়লেও কমেনি ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
পাটুরিয়ায় ফেরি বাড়লেও কমেনি ভোগান্তি

মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-বহরে নতুন করে একটি ফেরি যোগ হলেও ভোগান্তির কোনো কমতি নেই ঘাট এলাকায়। দীর্ঘ সময় অপেক্ষা করে নৌপথ পার হতে হচ্ছে যানবাহনগুলোকে বিশেষ করে পণ্যবোঝাই ট্রাক মানেই ঘাট এলাকায় অতিরিক্ত ভোগান্তি।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে ঘাটের বাড়তি যানবাহনের চাপ রয়েছে এমন তথ্য নিশ্চিত করেন পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল।

পাটুরিয়া দুটি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক, জিরো পয়েন্ট থেকে আরসিয়ালের মোড়ের কাছাকাছি যাত্রীবাহী পরিবহন ও শতাধিক ছোট ব্যক্তিগত গাড়ি (প্রাইভেটকার) পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, শুক্রবার হওয়ায় ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে তবে এই চাপের কারণে ট্রাক পারাপার সীমিত করে যাত্রীবাহী পরিবহন অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে এবং এই চাপ কমে গেলে পুনরায় ট্রাক পুরো দমে পার করা হবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa