ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

কিশোর গ্যাং-ছিনতাইকারী থেকে বাঁচতে বিক্ষোভ-মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
কিশোর গ্যাং-ছিনতাইকারী থেকে বাঁচতে  বিক্ষোভ-মানববন্ধন বিক্ষোভ-মানববন্ধন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় কিশোর গ্যাং ও ছিনতাইকারীদের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে পোশাক শ্রমিক ও সাধারণ মানুষ। এর থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে আশুলিয়ার খেজুরবাগান এলাকায় এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা।

শ্রমিকরা বলেন, আমরা অন্য এলাকা থেকে এখানে এসে পোশাক কারখানায় চাকরি করি। মাস শেষে বেতন নিয়ে বাসায় ফিরতে ভয় করে আমাদের৷ বেতনের দিন কিশোর গ্যাং এর সদস্যরা ও ছিনতাইকারী চক্র রাস্তায় ওৎ পেতে থাকে। আমাদের পুরো মাসের বেতন ছিনতাই করে নিয়ে যায়। আমরা তাদের কাছে অসহায়।

তারা আরও বলেন, আমাদের বেতনের টাকায় গ্রামের বাড়ির পরিবার চলে, আমরা এখানে চলি। টাকা নিয়ে গেলে তো বাসা ভাড়া, খাওয়া কিছু করতে পারি না। বিভিন্ন সময় আমাদের সঙ্গে এমন ঘটনা ঘটেছে। আমরা এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ছিনতাইয়ের স্বীকার হওয়া এক নারী বলেন, আমি নতুন এসেছি ঢাকায়। কারখানা ছুটি শেষে আমি এই পথ দিয়ে যাচ্ছিলাম। চার-পাঁচ জন ছেলে আমাকে ধরে যা আছে সব নিয়ে নেয়। আমার গয়নাও নিয়ে নেয়। আমি এখন নিঃস্ব হয়ে গেছি।

এ বিষয়ে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বলেন, আমরা যেখানে মানববন্ধন ও বিক্ষোভ করেছি সেখানেই প্রায় অর্ধশতাধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। যারা এসব করে তারা প্রশাসনের লিস্টে রয়েছে। আর শ্রমিকদের সঙ্গে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটে সন্ধ্যায় ও ভোর বেলা যখন শিফট চেঞ্জ হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa