ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

সূর্যের দেখা নেই, মেঘ-কুয়াশায় আচ্ছন্ন ফরিদপুর 

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
সূর্যের দেখা নেই, মেঘ-কুয়াশায় আচ্ছন্ন ফরিদপুর 

ফরিদপুর: ফরিদপুরে হঠাৎ জেঁকে বসেছে শীত। শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল থেকে সূর্যের দেখা মিলছে না।

আকাশ মেঘে আচ্ছন্ন। শীতের তীব্রতা বাড়ায় প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হচ্ছেন না। রাস্তাঘাটগুলো রয়েছে প্রায় ফাঁকা। দু-এক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এ অবস্থায় খেটে খাওয়া সাধারণ মানুষ পড়েছেন বিপাকে।  

এছাড়া রাস্তার মোড়ে মোড়ে রিক্সা ও ইজিবাইক চালকদের অলস সময় কাটাতে দেখা গেছে। গরম কাপড়ের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ফরিদপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম সুরজুল আমিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ফরিদপুরে এ মুহূর্তে কোনো শৈত্যপ্রবাহ নেই। তবে আকাশ মেঘে ঢেকে থাকার কারণে সূর্যের দেখা মিলছে না। তিনি আরও বলেন, আগামীকাল রোববার থেকে সূর্যের দেখা মিলতে পারে।

এদিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় ফরিদপুরের হাসপাতালগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। সর্দি, জ্বর, নিউমোনিয়া, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যায় বেশি।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa