ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় স্টেডিয়ামের উন্নয়ন কাজের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
পাবনায় স্টেডিয়ামের উন্নয়ন কাজের উদ্বোধন

পাবনা: পাবনায় শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে স্টেডিয়াম চত্বরে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

পরে স্টেডিয়ামের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশের নানা মাধ্যমে উন্নয়নকাজ এগিয়ে চলেছে। তারই ধারাবাহিকতায় সারা বাংলাদেশে জেলা এবং উপজেলা পর্যায়ে প্রথম ধাপে ১৮২টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। এর মধ্যে পাবনা জেলার আরও ৭টি উপজেলাতে এই মিনি স্টেডিয়ামের কাজ হবে বলে জানান তিনি।  

পুরোনো ও ঐতিহ্যবাহী জেলা শহর পাবনাতে অবস্থিত শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামের মান উন্নয়নের জন্য সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুল হক মানিক, পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন ইভেন্টের দায়িত্বরত কর্মকর্তা, সদস্য ও গণমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে এই উন্নয়ন কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৪ কোটি টাকা। এর মধ্যে স্টেডিয়াম উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা সুইমিং পুলের উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা ইনডোর ক্রিকেট নেট প্র্যাকটিস গ্রাউন্ড নির্মাণ এবং জেলা টেনিস কোর্ট নির্মাণ কাজ করা হবে।  

এছাড়া পাবনা স্টেডিয়ামে সীমানা প্রাচীরসহ ছোট ছোট ইনডোর খেলার জন্য কক্ষ নির্মাণের প্রস্তাবনা দেওয়া হয়। পরে ক্রীড়া প্রতিমন্ত্রী বিভিন্ন উন্নয়ন কাজের নির্মাণ কাজের অগ্রগতী দেখার জন্য পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।