ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

অনিয়মের অভিযোগে শাল্লার ইউএনও প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
অনিয়মের অভিযোগে শাল্লার ইউএনও প্রত্যাহার

সুনামগঞ্জ: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে দুর্নীতি ও হাওর রক্ষা বাঁধের পিআইসি তালিকা গঠনে অনিয়মের অভিযোগে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মুক্তাদির হোসেনকে বদলি করা হয়েছে।  

কয়েকদিন আগে মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকের মাধ্যমে এ বদলির আদেশে পাঠানো হয়।

 

বর্তমানে দিরাই উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার অরুপ রতন সিংহকে ওই উপজেলার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।

জানা যায়, ২০২১ সালের মার্চ মাসে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে-২ এ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক দফায় দফায় তদন্ত করেন। তদন্তে দুর্নীতির প্রমাণও পাওয়া যায়। এই দুর্নীতি ঢাকতে না ঢাকতেই আবারো ওঠে বাজার ভিটা বন্দোবস্তের নামে অতিরিক্ত টাকা উত্তোলনের অভিযোগ।

গত ১০ জানুয়ারি (সোমবার) হাওর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্পের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ এনে উপজেলার ৪ ইউনিয়নের চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন। কয়েকটি অভিযোগ পর্যালোচনা করে দেখা যায় সরকারি ঘরের মালামাল সাপ্লাইকারীরা ইউএনওর কাছে প্রায় এক কোটি টাকা পায়। এ রকম অভিযোগের সতত্যা পায় তদন্ত কমিটি।  
 
সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম বলেন, শাল্লার ইউনওকে বদলি করে ঢাকায় নেওয়া হয়েছে। মন্ত্রণালয় থেকে তার বদলির আদেশ এলে সে অনুযায়ী আমি কাজ করি। এ অবস্থায় শাল্লা উপজেলার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে দিরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অরুপ রতন সিংহকে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa