ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় ১৬ কবর থেকে কঙ্কাল চুরি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
উল্লাপাড়ায় ১৬ কবর থেকে কঙ্কাল চুরি 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের একটি কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি হয়েছে।  

সম্প্রতি সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

ওই গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৯০) মরদেহ দাফন করতে গিয়ে বিষয়টি জানতে পারেন স্থানীয় জনগণ।

সলঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য শরিফুল ইসলাম বলেন, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায়, গত দুই বছর আগে দাফন করা ১৬ জনের কবর খোঁড়া। পরে এলাকার জনগণের সন্দেহ হলে কবরগুলো খুঁড়ে দেখা যায়, কবরগুলোতে লাশ কিংবা কঙ্কাল নেই।  

এলাকাবাসী বলছেন, কিছুদিন আগে সংঘবদ্ধ চোর চক্র কঙ্কালগুলো চুরি করেছে। এর আগে গত দুই-আড়াই বছর আগেও এ কবরস্থান থেকে চার/পাঁচটি কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।  

নাউমুড়ী-রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, খবর পেয়ে আমি কবরস্থানে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছি। এটি অত্যন্ত দুঃখজনক। পরে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে।  

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, অনেকে এ ব্যাপারে ফোন করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।