ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুলাউড়ায় ওয়ারেন্টভুক্ত ডাকাত গ্রেফতার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
কুলাউড়ায় ওয়ারেন্টভুক্ত ডাকাত গ্রেফতার রাশেদ মিয়া।

মৌলভীবাজার: কুলাউড়ায় আড়াই বছর আগে ডাকাতির ঘটনায় আত্মগোপনে থাকা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য রাশেদ মিয়াকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ভাটেরার ইসলামনগরের একটি ঘর থেকে রাশেদকে গ্রেফতার করা হয়।

রাশেদ ভাটেরার ইসলামনগরের বাসিন্দা। সে ওই ডাকাতি মামলার গ্রেফতারি পরোওয়ানাভুক্ত (ওয়ারেন্টভুক্ত) আসামি ছিল।

পুলিশ জানায়, ২০১৯ সালের ৩১ জুলাই রাতে রাশেদ ডাকাতের নেতৃত্বে একদল ডাকাত অস্ত্রসহ উপজেলার ভাটেরা ইউনিয়নের খারপাড়াস্থ আজিজ আহমদ টুটুর ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে আটটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও দুইটি মোটরসাইকেলসহ প্রায় আট লাখ ৬৩ হাজার টাকার মালামাল লুট করে। ওই সময় এ ঘটনায় জড়িত ছয় জনকে পুলিশ গ্রেফতার করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায় এ ঘটনার মূল পরিকল্পনাকারী ছিল রাশেদ। কিন্তু এ ঘটনার পর থেকে আত্মগোপনে চলে যায় রাশেদ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণ রায় বলেন, রাশেদ পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে ২০১৯ সালে ভাটেরায় ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারী ছিল। ঘটনার পর সে চট্টগ্রামে আত্মগোপন করে।

সম্প্রতি বাড়িতে আসলে বুধবার সকালে পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।