ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বায়তুল মোকাররমে মাওলানা সালাহ উদ্দিনের প্রথম জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
বায়তুল মোকাররমে মাওলানা সালাহ উদ্দিনের প্রথম জানাজা অনুষ্ঠিত

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহ উদ্দিনের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বাদ সেখানে অনুষ্ঠিত এই জানাজায় ইসলামিক ফাউন্ডেশন ও ধর্ম মন্ত্রণালয়ের পদস্থ ব্যক্তিরা, সাধারণ মুসল্লিসহ তার পরিবারের লোকজন এবং স্বজনরা উপস্থিত ছিলেন।

বাদ আসর রাজধানীর জিগাতলা জামে মসজিদে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে মিরপুর মণিপুর বাবা হুজুর মসজিদের পাশে দাফন করার কথা রয়েছে।

অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহ উদ্দিন বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর।

২০০৯ সালের জানুয়ারিতে ধর্ম মন্ত্রণালয়ের আদেশে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ মাওলানা মুহাম্মদ সালাহউদ্দিনকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব নিযুক্ত করে। এর আগে তিনি মহাখালীর গাউসুল আজম মসজিদে খতিবের দ্বায়িত্ব পালন করেন। এক সময় তিনি ঢাকা আলিয়া মাদরাসারও অধ্যক্ষ ছিলেন।

মাওলানা সালাহ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ৪ ফেব্রুয়ারি, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।