ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শীত-বৃষ্টিতে চরম বিপাকে রাজধানীবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
শীত-বৃষ্টিতে চরম বিপাকে রাজধানীবাসী

ঢাকা: দেশের বিভিন্ন জেলার পাশাপাশি রাজধানীতেও মাঘের শেষভাগে এসে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ঝড়ো হাওয়ার পরপরই শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কখনও কখনও তা বেড়ে যায়, আবার কমে আসে।

এদিকে শীত আর বৃষ্টির কারণে জীবিকার তাগিদে ঘর থেকে বের হওয়া মানুষেরা পড়েছেন চরম বিপাকে। এ সময় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল চত্বরে দেখা যায় দূর-দূরান্ত থেকে চিকিৎসার জন্য আসা রোগী ও স্বজনদের পড়তে হচ্ছে দুর্ভোগে।

শুক্রবার দুপুর থেকে শুরু হওয়া বৃষ্টি বিকেলেও অব্যাহত আছে।

পরিবারের সঙ্গে ডেমরা এলাকায় থাকেন নাইম ইসলাম (১৫)। পেটের ব্যথা জনিত সমস্যার কারণে বাবা নুরুল ইসলাম তাকে ঢামেকে নিয়ে আসেন। কিন্তু দুপুরের দিকে হঠাৎ ঝড়ো হাওয়া পরে বৃষ্টি নামায় ছেলেকে নিয়ে হাসপাতালে আসতে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে তাদের। অনেক খোঁজাখুঁজির পর একটা সিএনজি চালিত অটোরিকশা পেলেও বৃষ্টির জন্য প্রস্তুতি ছিলেন না চালক। ফলে অটোরিকশার দুই পাশ থেকে  বৃষ্টির পানি ঢুকে যায় ভিতরে। এতে ভিজে যান চালকসহ তারাও।

এছাড়া এদিন বৃষ্টির কারণে  অনেকেই ঢামেকে এসেছেন পুরো শরীর ভেজা অবস্থায়। কোন কোন রোগীকে দেখা যায় হাসপাতালে আসার পথে বৃষ্টিতে ভিজে গেছেন।
একাধিক রোগী ও স্বজন বলেন, দৃষ্টিতে দুর্ভোগের শেষ নেই। একে তো শীতের শেষে বৃষ্টি, সেই সঙ্গে আবার বাতাস। এ কারণে হাসপাতালে আসতে খুব দুর্ভোগ পোহাতে হয়েছে। দেখতেই পাচ্ছেন ভিজে গেছি।

হাসপাতালের জরুরি বিভাগে দেখা যায়, শীতের কারণে এক নারী রোগীকে চিকিৎসার জন্য কম্বল জড়িয়ে অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে এছেছেন তার ভাই মুস্তাফিজ। তিনি জানান, মিরপুর এলাকা থেকে এসেছেন বোনকে নিয়ে। বৃষ্টির পাশাপাশি ঠাণ্ডা তাই  আগেই কম্বল জড়িয়ে অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে এসেছেন বোন কুলসুমকে। আবার অনেককেই বৃষ্টি উপেক্ষা করে মোটরসাইকেল চড়ে ভিজে ভিজেও হাসপাতলে আসতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ৪ ফেব্রুয়ারি, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।