ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হতাশাগ্রস্ত হয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর আত্মহত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
হতাশাগ্রস্ত হয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর আত্মহত্যা

গোপালগঞ্জ: হতাশাগ্রস্ত হয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পল্লবী মণ্ডল গলায় ফাঁস দিয়ে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) সকালে খুলনার ডুমুরিয়ায় নিজ বাড়ির রান্নাঘর থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার মরদেহ উদ্ধার করেন পরিবারের লোকজন।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান জুবাইদুর রহমান জানান, আমি বিষয়টি পল্লবীর সহপাঠীদের কাছ থেকে জেনেছি। ইতোপূর্বে আমার সঙ্গে পল্লবীর মা দেখা করতে এসে এবং তার হতাশ হয়ে পড়ার বিষয়ে জানিয়েছিলেন। আমি ওই সময়ে তাকে পরামর্শ দেই পল্লবীকে প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসতে। কারণ বন্ধুদের সহচার্যে তার হতাশা দূর হতে পারে এবং একা থাকলে হতাশা আরও বেড়ে যাবে। এছাড়া একাডেমিক ক্ষেত্রেও সহযোগিতার আশ্বাস দিয়েছিলাম।

পল্লবীর মৃত্যুর বিষয়ে গভীর শোক প্রকাশ করে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান জুবাইদুর রহমান বলেন, মৃত্যু স্বাভাবিক। কিন্তু তার এই অস্বাভাবিক মৃত্যু কোনোভাবেই কাম্য নয়।

আত্মহত্যার ঘটনায় সহপাঠীরা জানান, পল্লবী বিভিন্ন চাকরির পরীক্ষা, বিশেষ করে বিসিএসের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু করোনার কারণে সৃষ্ট সেশনজটের কারণে তিনি হতাশাগ্রস্ত হয়ে পড়েন এবং এর জেরেই আত্মহত্যার পথ বেছে নেন।

পল্লবীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।