ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আধিপত্যের জেরে ব্যবসায়িকে ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
আধিপত্যের জেরে ব্যবসায়িকে ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টা

ঢাকা: রাজধানীর ফুলবাড়ীয়ার জাকের সুপার মার্কেটের ছাদ থেকে ফেলে রাকিব শেখ (৪৮) নামে এক ব্যবসায়িকে হত্যাচেষ্টার ঘটনায় প্রধান অভিযুক্ত ফিরোজসহ ছয়জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

গ্রেফতাররা হলেন- মো. ফিরোজ আহম্মেদ (৫০), হুমায়ুন কবির বিটু (৫৩), নাসির উদ্দিন (৫০), মাহমুদুল হাসান রাসেল (৪১), মো. ফরিদ ভূঁইয়া ওরফে ছোট ফরিদ (৩৯) ও আলম শিকদার (৫০)।

র‌্যাব জানায়, গত ২ ফেব্রুয়ারি জাকের সুপার মার্কেটে ক্ষমতার আধিপত্যকে কেন্দ্র করে রাকিব শেখ নামে ব্যবসায়িকে ছাদ থেকে ফেলে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া যায়।

এ ঘটনায় দায়েরকৃত মামলার পরিপ্রেক্ষিতে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় রাজধানীর গুলিস্তান, গাজীপুর ও নরসিংদী এলাকা থেকে ছয়জনকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে রোববার (৬ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান জানান, ফিরোজ আহম্মেদ একজন সন্ত্রাসী ও চাঁদাবাজ। গ্রেফতার অন্যরা সবাই ফিরোজ বাহিনীর লোক।

তিনি আরও জানান, ফিরোজ ফুলবাড়ীয়া জাকের সুপার মার্কেটে তার আধিপত্য বিস্তারের লক্ষ্যে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। যার মাধ্যমে মার্কেটের ব্যবসায়ীদের বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করতেন। চাঁদা দিতে কেউ অস্বীকার বা বাধা দিলে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মারধরসহ বিভিন্ন ধরনের নির্যাতন করা হতো। গ্রেফতাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।