ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাঘের মৃত্যুতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে: বন মন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
বাঘের মৃত্যুতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে: বন মন্ত্রী 

গাজীপুর: গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জেব্রা, বাঘ ও সিংহীর মৃত্যুর ঘটনায় মর্মাহত ও দুঃখ প্রকাশ করে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ সাহাব উদ্দিন বলেছেন, এ ঘটনায় কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।  

রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, ১১টি জেব্রা, একটি বাঘ ও একটি সিংহীর মৃত্যুর ঘটনায় পরিবেশ বন, ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। তাদের তদন্তের জন্য ১০ কার্যদিবস সময় দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনার সাথে কারা কারা জড়িত এবং কারো ইন্ধনে এটি হয়েছে কিনা তদন্তে তা বেরিয়ে আসবে। সুষ্ঠু তদন্তের জন্য ইতোমধ্যে সাফারি পার্কের ৩ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।  

পরে মন্ত্রী সাফারি পার্কের অভ্যন্তরের বন্যপ্রাণী সমূহের মৃত্যুরস্থান ও পার্কের ব্যবস্থাপনা পরিদর্শন করেন।  

এসময় মন্ত্রীর সঙ্গে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, গাজীপুর ৩ আসনের সাংসদ মো. ইকবাল হোসেন সবুজ, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ ও সঞ্জয় কুমার ভৌমিক। প্রধান বন সংরক্ষক মো. আমির হোসেন চৌধুরী। গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, সাফারি পার্কের প্রকল্প পরিচালক মোল্লা রেজাউল করিম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০০৪০, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।