ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটবাসীর শ্রদ্ধা-ভালবাসায় সিক্ত পীর হাবিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
সিলেটবাসীর শ্রদ্ধা-ভালবাসায় সিক্ত পীর হাবিব

সিলেট: সিলেটবাসীর শ্রদ্ধা ভালবাসায় সিক্ত হলেন দেশবরেণ্য খ্যাতিমান কলামিস্ট, সাংবাদিক, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক মরহুম পীর হাবিবুর রহমান।

রোববার (০৬ জানুয়ারি) রাতে তার মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হলে শোকাবহ ও আবেগঘন পরিবেশ তৈরি হয়।

এসময় মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সিলেটে কর্মরত সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

রাত ১০টায় মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেখানে পীর হাবিবের মরদেহ প্রায় এক ঘণ্টা রাখা হয়।

এসময় মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট সিটি করপোরেশন, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, ইলেক্ট্রানিক মিডিয়া জার্নালিস্ট, সাংবাদিক ইউনিয়ন, ক্রীড়া লেখক সমিতি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর জাসদ, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ, জেলা ও মহানগর যুবলীগ, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা, আইনজীবী সমিতি, সিলেট চেম্বার অব কমার্স, সিলেট ক্লাব, স্টেশন ক্লাব, যুক্তরাজ্য আয়ামী লীগ, বাংলাদেশ প্রতিদিন ব্যুরো অফিস, বাংলানিউজ, দেশ ফাউন্ডেশন।  

সিলেট সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সম্মিলিত নাট্য পরিষদের উদ্যোগে আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে আরও শ্রদ্ধা নিবেদন করে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি, বাধন সাহিত্য সংসদ, সিলেটভিউ ও বাংলাভিউ, গণমাধ্যম কমিশন, ইব্রাহিম স্মৃতি সংসদ, ইনোভেটর, সম্মিলিত সামাজিক আন্দোলনসহ বিভিন্ন সংগঠন এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পশ্রদ্ধা অর্পণ করা হয়। এসময় বরেণ্য সাংবাদিক কলামিস্ট পীর হাবিবকে নিয়ে স্মৃতি চারণ করেন তার স্বজন, সহকর্মী, বন্ধুবান্ধ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।  

পরে সবাই এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে গভীর শোক প্রকাশ করেন। এছাড়াও মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়।

সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে রাত ১১টার দিকে পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে সুনামগঞ্জের উদ্দেশে রওয়ানা হন স্বজনরা।

মরহুমের ভাই পীর মিসবাহ জানান, সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় মরদেহ সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এরপর বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন পীর হাবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ০১২০ ঘন্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এনইউ/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।