ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
লক্ষ্মীপুরে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু! লক্ষ্মীপুরে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু!

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে চিকিৎসকের দায়িত্বে অবহেলার কারণে এক নবজাতকের মৃত্যুর অভিযোগে উঠেছে। অভিযুক্ত চিকিৎসক হলেন, জেলা সদর হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ সার্জন জান্নাতুল ফেরদৌস রুনা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভুক্তভোগী প্রসূতি তাছলিমা বেগম গণমাধ্যমের কাছে এ অভিযোগ করেন।

তিনি সদর উপজেলার পশ্চিম সৈয়দপুর গ্রামের মো. রাজুর স্ত্রী।

ভুক্তভোগী পরিবার সূত্রে যায়, মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকালে তাছলিমা বেগমের প্রসব বেদনা উঠলে তাকে সদর হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে আনা হলে আলট্রাসনোগ্রাফি প্রতিবেদনে বাচ্চা সুস্থ ও স্বাভাবিক রয়েছে জানিয়ে নরমাল ডেলিভারির জন্য আশ্বস্ত করা হয়। পরে রোগীর অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক সিজারের অনুরোধ করলেও চিকিৎসক জান্নাতুল ফেরদৌস রুনা ব্যবস্থা নেননি।

রুনা সময়ক্ষেপন করেছেন বলে অভিযোগ করেন প্রসূতির স্বজনরা। দুদিন পর (বৃহস্পতিবার) সকালে রোগীর অপারেশন করে জানানো হয় নবজাতক মারা গেছে। এছাড়া চিকিৎসকের সঙ্গে কথা বলতে গেলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তারা।

বক্তব্য জানতে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসক জান্নাতুল ফেরদৌস রুনার মুঠোফোনে কল দিলে তিনি অপারেশন থিয়েটারে আছেন বলে জানান। ফলে কথা বলা সম্ভব হয়নি।

এ ঘটনায় লক্ষ্মীপুর সদর হাসপাতালেন আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আনোয়ার হোসেন জানান, চিকিৎসায় অবহেলা হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। অবহেলার প্রমাণ মিললে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, প্রাইভেট হাসপাতালে ওই চিকিৎসকের ভুল চিকিৎসায় গেল বছর উম্মে রুমা নামে এক প্রসূতির জমজ দুই শিশুর মৃত্যু হয়। সংবাদকর্মী রুবেল হোসেনের স্ত্রী রিমি আক্তারের সিজারে ইনফেকশন হয়ে দ্বিতীয়বার সেলাই করতে হয়। এতে দু’জনই ক্ষত নিয়ে বেগ পেতে হয়েছে। এছাড়া সেবার জন্য গেলে তিনি রোগীদের স্পর্শ করেন না বলে অভিযোগ রয়েছে। রোগীর সঙ্গে কোনো পুরুষ সদস্য কক্ষে প্রবেশ করতে দেন না তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।