ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইয়াবার টাকা নিতে ঢাকায় এসে গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইয়াবার টাকা নিতে ঢাকায় এসে গ্রেফতার প্রতীকী

ঢাকা: অ্যাপসের মাধ্যমে যোগাযোগ করে বিভিন্ন মাধ্যমে ঢাকায় ইয়াবা পাঠাতেন কক্সবাজার এলাকার মাদক কারবারিরা। পরে প্লেনে চড়ে ঢাকায় এসে ইয়াবা বিক্রির টাকা সংগহ করতেন তারা।

সবশেষ ঢাকায় আসার পর মাদকদ্রব্য নিয়য়ন্ত্রণ অধিদপ্তরের হাতে গ্রেফতার হয়েছেন টেকনাফের শীর্ষ তিন মাদক কারবারি। তারা হলেন—ইব্রাহিম (২৮), ইয়াকুব (২৯) ও মো. শামসুর (৩০)।

মাদকদ্রব্য নিয়য়ন্ত্রণ অধিদপ্তর জানায়, বুধবার রাত থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার বাকি অন্য তিনজন হলেন—তানভির মাহমুদ (৪৭), রবিন (৩২) ও জবা আক্তার (২৭)।

মাদকদ্রব্য নিয়য়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, প্রথমে তানভির মাহমুদ এবং রবিনকে ভাটারা থেকে ৮০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শেওড়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ইব্রাহিম, ইয়াকুব, শামসুর এবং জবাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩২ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। চালানটি বুধবার রাতেই টেকনাফ থেকে ঢাকায় আসে।

মেহেদী হাসান জানান, ইব্রাহিম, ইয়াকুব এবং শামসুরের বাড়ি টেকনাফে। তারা ওই এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। ইয়াবার চালান ঢাকায় অন্য মাধ্যমে পাঠিয়ে তারা টাকা নিতে তারা প্লেনে চড়ে ঢাকায় আসেন।

গ্রেফতার জবা আক্তারের পূর্ব শেওড়াপাড়ায় তিনটি ভাড়া বাসা আছে। যেখানে মাদকের চালান আসে, পরে সেখান থেকে ঢাকায় বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।