ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, সেই চেয়ারম্যানকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, সেই চেয়ারম্যানকে অব্যাহতি মাহাবুবুর রহমান বাদল, ওরফে লায়ন বাবুল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাদল, ওরফে লায়ন বাবুল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় তাকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) ও সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

তিনি বাংলানিউজকে বলেন, আমরা তো স্থায়ী অব্যাহতি দিতে পারিনা। আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাময়িক অব্যাহতি ও কারণ দর্শানোর চিঠি দিয়েছি।

এর আগে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল কর্তৃক প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে সাময়িক অব্যাহতির বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে তিনি জানান, বারদীর একটি ধর্মীয় অনুষ্ঠানে ইউনিয়নের নব-নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছেন, তা ক্ষমার অযোগ্য। দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান হয়ে লায়ন বাবুল দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িয়ে পড়েছেন।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহিদ বাদল বিবৃতিতে বলেন, লায়ন বাবুল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা অশালীন। তাই বাবুলকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে এবং স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসেন তাহলে অনুমতি লাগবে বলে মন্তব্য করেছিলেন চেয়ারম্যান বাবুল। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এ চেয়ারম্যান বলেছেন, আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না। আমার এলাকাতে আমি ম্যাজিস্ট্রেট। আমি যা বলবো তাই হবে। আমি যদি সুইচ অফ বলি তাহলে সেটাই হবে। প্রশাসন আমার পক্ষে কাজ করবে। কারও ফোনে প্রশাসন আসবে না।

বাবুল আরও বলেছেন, আমি আমার যোগ্যতায় চেয়ারম্যান হয়ে এসেছি। তাই কাউকে পরোয়া করি না।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।