ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক মুজাক্কির হত্যার বর্ষপূর্তিতে বিচারের দাবি পরিবারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
সাংবাদিক মুজাক্কির হত্যার বর্ষপূর্তিতে বিচারের দাবি পরিবারের সংবাদ সম্মেলন।

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার বর্ষপূর্তিতে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের বড় ভাই নূর উদ্দিন।

তিনি বলেন, বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার মামলা পিবিআইতে স্থানান্তরের পর এক বছর অতিবাহিত হয়েছে। এখন পর্যন্ত মামলার চার্জশীট দেওয়া হয়নি। তাছাড়া ভিডিও ফুটেজে পরিলক্ষিত যে- সব আসামিদের হাতে অস্ত্র ছিল। তাদের কারা নির্দেশ দিয়েছিল এবং কাদের নির্দেশে তারা এ নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে। কোথা থেকে তারা অস্ত্র পেল, প্রদর্শিত অস্ত্র কোথায় গেল এবং গ্রেফতার আসামিদের সঙ্গে কাদের কথা হয়েছিল সে সংক্রান্ত কললিস্ট অনুসন্ধান করে হত্যাকাণ্ডের মূল কুশীলবদের/হোতাদের অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য আপনাদের মাধ্যমে জোর দাবি জানাচ্ছি।

সব সংস্থার আন্তরিকতা দরকার উল্লেখ করে নিহতের বড় ভাই নূর উদ্দিন বলেন, পিবিআইসহ অন্যান্য সংস্থা আন্তরিকতা সহকারে তদন্ত করলে এ হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য/তথ্য বেরিয়ে আসবে। মুজাক্কির যদি আপনাদের ভাই হতো তাহলে ন্যায় বিচার না পেলে আপনারা কি করতেন? আল্লাহ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না। তাই কারো প্রভাবে বা প্ররোচণায় প্ররোচিত না হয়ে বিবেক বুদ্ধি দিয়ে মুজাক্কির হত্যার মূল আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনুন। আল্লাহকে ভয় করুন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দৃষ্টি আকর্ষণ করে নূর উদ্দিন আরও বলেন, আপনি মানবতার মা। আপনি যদি আমাদের আর্তনাদ শুনতে পান তাহলে আমরা ন্যায় বিচার পাবো। আপনিই প্রকৃত খুনিদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে ন্যায় বিচারের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবেন।

সংবাদ সম্মেলনে মুজাক্কিরের বাবা মাওলানা নুরুল হুদা মো. নোয়াব আলী, মাতা মমতাজ বেগমসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি বিকেলে চাপরাশিরহাট পূর্ব বাজারে গুলিবিদ্ধ হয়ে পরের দিন ২০ ফেব্রুয়ারি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। ওই দিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং তার বিরোধীপক্ষ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।