ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলা একাডেমিতে কবি কাজী রোজীর প্রতি শ্রদ্ধা নিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বাংলা একাডেমিতে কবি কাজী রোজীর প্রতি শ্রদ্ধা নিবেদন

ঢাকা: বিশিষ্ট কবি, বাংলা একাডেমির ফেলো ও জাতীয় সংসদের সাবেক সদস্য কাজী রোজীকে বাংলা একাডেমিসহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর দেড়টা থেকে ২টা পর্যন্ত বাংলা একাডেমি প্রাঙ্গণে রাখা হয়।

 

বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার নেতৃত্বে একাডেমির পক্ষ থেকে কবি কাজী রোজীর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, একাডেমির পরিচালক, উপ-পরিচালকসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

শ্রদ্ধা নিবেদনে অংশ নেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, শামসুন্নাহার চাঁপা, সায়েম খান।  

জাতীয় কবিতা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন সভাপতি কবি মুহাম্মদ সামাদ, সাধারণ সম্পাদক কবি তারিক সুজাত, কবি আসলাম সানী, কবি আমিনুর রহমান সুলতান, কবি শাহাদৎ হোসেন নিপু, কবি হানিফ খান প্রমুখ।

এছাড়া শ্রদ্ধা নিবেদনে অংশ নেন প্রাক্তন প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট সাহিদা বেগম, মুক্তিযুদ্ধ গবেষক অ্যাডভোকেট এ এস এম আব্রাহাম লিংকন, লেখক মলয়চন্দন মুখোপাধ্যায়, নবান্ন প্রকাশনীসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।  

শ্রদ্ধা নিবেদন পর্বে প্রয়াত কাজী রোজীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলা একাডেমি প্রাঙ্গণে কবি কাজী রোজীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পরিচালনা করেন বাংলা একাডেমির উপ-পরিচালক ড. মোহাম্মদ হারুন রশিদ।  

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।