ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিকা দিয়ে ফেরা হলো না স্কুলছাত্র শিলনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
টিকা দিয়ে ফেরা হলো না স্কুলছাত্র শিলনের

মেহেরপুর: করোনা টিকা দিয়ে বাড়ি ফিরছিল স্কুলছাত্র হাসিবুল ইসলাম শিলন (১৩)। পথে ব্যাটারিচালিত অটোবাইক থেকে ছিটকে পড়ে মৃত্যু হয়েছে তার।

নিহত শিলন গাংনী উপজেলার হাড়াভাঙ্গা এইসএসকে মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র,  সহড়াতলা গ্রামের প্রবাস ফেরত রাহাতুল্লাহর ছেলে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার সময় গাংনী উপজেলার মালশাদহ ব্র্যাক অফিসের সামনে মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত ডা. শারমীন শায়লা জানান, দুর্ঘটনায় শিলনের মাথার মগজ বের এবং তার ডান হাতটি ভেঙে তিন টুকরো হয়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়েছে তার।

শিলনের বন্ধু আব্দুল্লাহ জানায়, তারা একই অটোরিকশায় ৮ ছাত্র ছিল। শিলন ছিল চালকের পাশের ছিটে। চালক মাসুম রেজা বিপরীত দিক থেকে আসা আরেকটি অটোরিকশাকে সাইড দেওয়ার জন্য বাম দিকে মোড় দিতেই ছিটকে পড়ে যায় শিলন। এ সময় অপর অটোরিকশাটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত গাংনী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

হাড়াভাঙ্গা এইসএসকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ জানান, প্রশাসন থেকে জানানোর পর বুধবার আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিকা দেওয়ার নির্ধারিত দিন ছিল। তাই সকালে বিদ্যালয়ের সব শিক্ষার্থীকে স্থানীয় অটোরিকশা ভাড়া করে গাংনী পৌর সভায় স্থাপিত টিকা কেন্দ্রে নিয়ে আসা হয়।

গাংনী হাসপাতালের ইপিআই টেকনিশিয়ান আব্দুর রশিদ জানান, এ পর্যন্ত উপজেলায় শিক্ষার্থীদের প্রথম ডোজ ৩০ হাজার ৬৫ জন ও দ্বিতীয় ডোজ ২০ হাজার ৩৮৯ জনকে দেওয়া হয়েছে। তাদের ফাইজার কোম্পানির টিকা দেওয়া হচ্ছে। এ টিকা একটি নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে হয়। আমরা তেমন স্থান পাচ্ছিলাম না। অবশেষে মেয়র আমাদের স্থান দেওয়ায় পৌর সভায় টিকা কেন্দ্র স্থাপন করে শিক্ষার্থীদের সেখানে টিকা দিচ্ছি।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী খানম জানান, ১২ থেকে ১৮ বছরের শিশুদের জন্য ফাইজার টিকা দেওয়া হচ্ছে। ফাইজার টিকার জন্য উপযুক্ত আবহাওয়ায় তাপমাত্রা নিয়ন্ত্রণ ও এসি রুম লাগে। গাংনী পৌর মেয়র আমাদের সহযোগিতা করায় সেটি পেয়েছি। তাই শিক্ষার্থীদের উপজেলা শহরে এসেই টিকা নিতে হবে। এটা জাতীয় সিদ্ধান্ত।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।