ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বডি ওর্ন ক্যামেরা-ট্যাকটিক্যাল বেল্ট যুগে রাজশাহী জেলা পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
বডি ওর্ন ক্যামেরা-ট্যাকটিক্যাল বেল্ট যুগে রাজশাহী জেলা পুলিশ

রাজশাহী: পুলিশি সেবায় স্বচ্ছতা আনতে রাজশাহী যুক্ত হলো বডি ওর্ন ক্যামেরা ও ট্যাক্টিক্যাল বেল্ট যুগে।  

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে আনুষ্ঠানিকভাবে কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী জেলার পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন।

 

অনাড়ম্বর এ উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটুসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, এ অত্যাধুনিক বডি ওর্ন ক্যামেরা সয়ংক্রিয়ভাবে সামনের ভিডিও, অডিও ও ঝকঝকে ছবি তুলতে পারবে। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যেকোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে।

পুলিশ সুপার বলেন, ‘বডি ওর্ন ক্যামেরা’র মাধ্যমে এখন থেকে মাঠ পর্যায়ের দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। এছাড়া পুলিশ সদস্যদের সঙ্গে কেউ খারাপ আচরণ বা হামলা করলে সেগুলোর রেকর্ড থেকে যাবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহি আনতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষ এ ক্যামেরা ছাড়াও ট্যাকটিক্যাল বেল্ট দেওয়া হয়েছে।

আধুনিক এ বেল্টে থাকবে পিস্তল, হাতকড়া, অতিরিক্ত ম্যাগজিন, এক্সপেন্ডিবল বাটন, পানির পট, টর্চ লাইট ও ওয়ারলেসসহ ১৪টি আইটেম। প্রথম পর্যায়ে ট্রাফিক ও থানা পুলিশের কিছু সদস্যদের জন্য বডি ওর্ন ক্যামেরা ও ট্যাকটিক্যাল বেল্ট রাজশাহী জেলা পুলিশে সংযুক্ত করা হলো। পর্যায়ক্রমে থানায় কর্মকর্তা পর্যায়ের পুলিশ সদস্যদের মধ্যেও এসব উপকরণ বিতরণ করা হবে বলেও উল্লেখ করেন রাজশাহী পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।