ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারকেই বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
সরকারকেই বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে: ইনু বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেছেন, সরকারকেই যেকোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে।
 
শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি ও বাজার নিয়ন্ত্রণ এবং গ্যাস ও পানির দাম বৃদ্ধি না করার দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে তিনি এ কথা বলেন।

 
 
হাসানুল হক ইনু বলেন, দেশে নিত্যপণ্যের সরবরাহে কোনো ঘাটতি নেই, মূল্যস্ফীতি নেই, প্রাকৃতিক দুর্যোগ নেই, আন্তর্জাতিক বাজারেও মূল্যবৃদ্ধি নেই। তারপরও নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি সম্পূর্ণ অস্বাভাবিক ও অযৌক্তিক। বাজার সিন্ডিকেট, কালোবাজারি, মুনাফাখোররা কারসাজি করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে, জনগণের পকেট কাটছে, সরকারের রাজস্বও ফাঁকি দিচ্ছে। মন্ত্রী বা দায়িত্বশীলদের দায়দায়িত্বহীন ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য বাজার সিন্ডিকেট, মুনাফাখোর, কালোবাজারিদেরই উৎসাহিত করছে।

তিনি আরও বলেন, সরকার ও প্রশাসনের নাকের ডগায় বাজার সিন্ডিকেট, কালোবাজারি, মুনাফাখোররা বাজার কারসাজি করে নিত্যপণ্যের লাগামহীন অযৌক্তিক অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করছে। তাই সরকারকেই যেকোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে। গ্যাস ও ওয়াসার দুর্নীতি ও অপচয়ের দায় জনগণের কাঁধে চাপাতে বারবার গ্যাস ও  ওয়াসার পানির দাম বাড়ানো হচ্ছে।

জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার টিসিবির ওএমএস কার্যক্রমকে বাজার সিন্ডিকেট ও কালোবাজারিদের প্রভাবমুক্ত করা এবং ওএমএস কার্যক্রমকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য শ্রমিক-কর্মচারীসহ নিম্ন আয়ের মানুষদের জন্য রেশন কার্ড চালুর দাবি জানান।

ঢাকা  মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন- জাসদের সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান ঝলমল, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক মো. নুরুন্নবী, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
আরকেআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।