ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনার চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতার পরিচয় দিয়েছে পুলিশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
করোনার চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতার পরিচয় দিয়েছে পুলিশ 

ঢাকা: করোনার মধ্যে চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতার পরিচয় দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।  

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজধানীর রাজারবাগে ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশের উন্নয়ন ঢাকা কেন্দ্রিক। রাজনীতি-সামাজিক অগ্রসরের ক্ষেত্রে এ মহানগর পুলিশ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। আমাদের ছোট্ট দেশের সবকিছু রাজধানী কেন্দ্রিক। এ শহরকে কেন্দ্র করে আমাদের উন্নয়নের অভিযাত্রা। এ উন্নয়ন অভিযাত্রাকে আমাদের নিশ্চিত করতে হলে অবশ্যই মহানগর শান্তিপূর্ণ রাখার দুঃসাহসী চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ তৎপর থাকতে হবে। বিগত বছরগুলোতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছে।  

তিনি বলেন, দেশমাতৃকার সেবা ও জননিরাপত্তা বাংলাদেশ পুলিশের মূল দায়িত্ব। দেশের রাজনীতি ও বিশ্বের অন্যতম বড় মেগাসিটির নাগরিকদের নিরাপত্তা এবং এ শহরের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চ্যালেঞ্জ মোকাবিলায় শান্তির শপথে বলিয়ান এ মন্ত্রে দীক্ষিত হয়ে ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ দায়িত্ব পালন করে আসছে। এ সুদীর্ঘ পথযাত্রায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনেক চড়াই-উৎরাই অতিক্রম করেছে।

অনুষ্ঠানে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, ঢাকা শহরে দুই কোটি মানুষের নিরাপত্তা সেবা দিয়ে যাচ্ছে ডিএমপি। একটি দেশের উন্নয়নের পেছনে কাজ করে শান্তি, শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখা।  এটা পুলিশ বাহিনী দারুণভাবে করেছে।

তিনি আরও বলেন, দেশে অনেকগুলো মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা না গেলে এসব প্রকল্প বাস্তবায়ন সম্ভব নয়। এজন্য ঠাণ্ডা মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। আমাদের শহরের রাস্তাগুলো খুবই সংকীর্ণ। এরমধ্যেও সুন্দর ট্রাফিক ব্যবস্থাপনা দিয়ে যান চলাচল স্বাভাবিক রেখে চলেছে ডিএমপি।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।