ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জলবায়ু অভিযোজন কর্মকাণ্ড

বেসরকারি খাতকে জনস্বার্থে এগিয়ে আসার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
বেসরকারি খাতকে জনস্বার্থে এগিয়ে আসার আহ্বান

ঢাকা: পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাসমূহকে জনস্বার্থে জলবায়ু অভিযোজন কর্মকাণ্ডে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় অভিযোজন পরিকল্পনা (NAP) প্রণয়নে বেসরকারি খাতের অংশগ্রহণ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা জানান।

 

কর্মশালায় ন্যাপ প্রক্রিয়ায় বেসরকারি খাতের সম্পৃক্ততার সুযোগ এবং সম্ভাব্য প্রতিবন্ধকতার বিষয়ে বিশেষজ্ঞরা মতামত ও সুপারিশ প্রদান করেন। কর্মশালায় সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি ও স্বনামধন্য বেসরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল আব্দুল্লাহ হারুন বলেন, জাতীয় জলবায়ু অভিযোজন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নকালে সংশ্লিষ্ট বেসরকারি খাতসমূহকে অন্তর্ভুক্ত করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

কর্মশালায় সভাপতিত্ব করেন ন্যাপ প্রণয়ন প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডিজের নির্বাহী পরিচালক ড. আতিক রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব অমল কৃষ্ণ মণ্ডল ও পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দা মাছুমা খানম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।