ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় জাতীয় ভোটার দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২, ২০২২
খুলনায় জাতীয় ভোটার দিবস পালিত স্মার্টকার্ড বিতরণ করা হচ্ছে।

খুলনা: খুলনায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বুধবার (০২ মার্চ) দুপুরে দিবসটি উপলক্ষে খুলনা আঞ্চলিক নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় তিনি বলেন, ভোটাধিকার নাগরিকের মৌলিক অধিকার। বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত করেছে। একসময় দেশের ভোটার তালিকায় এক কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল। পরে ছবি ও হাতের আঙ্গুলের ছাপ সংযুক্ত ভোটার তালিকা করার মাধ্যমে বাংলাদেশে ভোটারদের নির্ভুল ও সঠিক তালিকা তৈরি সম্ভব হয়েছে। নির্বাচনের সময় দায়িত্ব মনে করে ভোটারদের ভোট প্রদানে আগ্রহ থাকা উচিত।

তিনি আরও বলেন, সরকারের সঠিক নীতির কারণে আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছি। ২০৩০ সালের মধ্যে আমাদের এসডিজির লক্ষ্য অর্জন করতে হবে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম. মাজহারুল ইসলাম। আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির ও  রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ। এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে নতুন ভোটারদের মাঝে জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ড বিতরণ করা হয়।

এর আগে অফিস প্রাঙ্গণে প্রধান অতিথি বেলুন উড়িয়ে জাতীয় ভোটার দিবসের উদ্বোধন করেন। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার’।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমআরএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।