ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়ায় ৬ কি.মি. গাড়ির লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
দৌলতদিয়ায় ৬ কি.মি. গাড়ির লাইন

রাজবাড়ী: ফরিদপুরের সদরপুরে বিশ্ব জাকের মঞ্জিলে ৩ দিনব্যাপী ওরস মাহফিল শেষে দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের চাপ বুধবারও অব্যাহত রয়েছে। দৌলতদিয়া ঘাট এলাকায় গাড়ির লাইন জিরো পয়েন্ট থেকে ৬ কিলোমিটার দীর্ঘ হয়েছে।

বুধবার (২ মার্চ) সকাল থেকেই রাজধানীমুখী গাড়ির চাপ বাড়তে শুরু করে দৌলতদিয়া ফেরি ঘাটে। দীর্ঘ সময় ফেরির অপেক্ষায় বসে আছে যাত্রীবাহী বাস ও পণ্যবোঝাই ট্রাক।
ফরিদপুরের আটরশিতে বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হওয়া তিন দিনব্যাপী ওরস শেষ হয়েছে গত মঙ্গলবার (১ মার্চ) ভোরে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভক্তরা বাস, মাইক্রেবাসে করে সেখানে অংশ নেন। ওরস শেষ হওয়ায় তারা আবার একযোগে ফিরতে শুরু করেছেন।

পাশাপাশি পণ্যবাহী ট্রাকেরও চাপ রয়েছে। এসব কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটের দৌলতদিয়া ঘাটে বুধবার সকাল থেকে যানবাহনের লাইন বাড়তে থাকে।

এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রীবাহী বাস, ওরস ফেরত গাড়ি ও পণ্যবাহী ট্রাকগুলোকে দীর্ঘ সময় ধরে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে। গরমে ও রোদে  ভোগান্তি পোহাতে হচ্ছে ওরস ফেরত বাসের যাত্রী ও পণ্যবাহী ট্রাকচালকদের। বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও বয়স্করা।

ঘাট এলাকায় অপেক্ষা করা গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী রুমানা বেগম  জানান, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে দৌলতদিয়া ঘাটে বাস এসে বসে আছে। কখন যে ফেরিতে উঠবে কে জানে?

কুষ্টিয়া থেকে ছেড়ে আসা রাজধানী ঢাকাগামী  ট্রাকচালক সোহেল শেখ জানান, গত ১২ ঘণ্টা ধরে দৌলতদিয়া ঘাটে ফেরির অপেক্ষায় বসে আছি। গরমে কষ্ট বাড়ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, ওরস ফেরত গাড়ির চাপ থাকায় দৌলতদিয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার বেশি চাপ ছিল। সিরিয়ালে আটকে থাকা যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া  নৌরুটে ১৯টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২ মার্চ, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।