ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাকা আত্মসাৎসহ নানা অভিযোগে ইউপি সচিব বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
টাকা আত্মসাৎসহ নানা অভিযোগে ইউপি সচিব বরখাস্ত এইচএএম তৌফিক ইমাম

হবিগঞ্জ: অস্বচ্ছল মানুষদের জন্য দেওয়া সরকারি সহায়তার টাকা আত্মসাৎ ও নিয়মিত অফিস না করাসহ বিভিন্ন অভিযোগের সত্যতা পাওয়ায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দশ নম্বর দেবপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব এইচএএম তৌফিক ইমামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  
 
শুক্রবার (৪ মার্চ) রাত ৮টায় বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান।

এর আগে বৃহস্পতিবারের এক অফিস আদেশে সচিব তৌফিককে সাময়িক বরখাস্ত করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান।
 
আদেশে বলা হয়, দেবপাড়া ইউনিয়ন পরিষদে আসা ভিজিডি কার্ডধারীদের সঞ্চয়ের টাকা সংশ্লিষ্ট ব্যাংককে জমা করেননি সচিব। এছাড়া প্যানেল চেয়ারম্যান গঠন ও উন্মুক্ত সভা না করা, সরকারি শীতবস্ত্র বিতরণে দেরি, নিয়মিত অফিস না করা এবং নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে না দেওয়ার অভিযোগ ওঠে। গত ১৪ ফেব্রুয়ারি নব নির্বাচিত চেয়ারম্যান শাহরিয়াজ নাদিম সুমন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দপ্তরে অভিযোগ দিয়েছিলেন। তদন্তে এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে।
 
এসব অভিযোগের কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকরি বিধিমালা, ২০১১ এর বিধি ৩৪ এর (ক) ও (খ) লঙ্ঘন করায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে আইনটির ৪০ (১) ধারা অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হল।
 
হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান বাংলানিউজকে বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় দেবপাড়া ইউপি সচিব এইচএএম তৌফিক ইমামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ জন্য একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।