ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৭ মার্চের ভাষণ ছিল স্বাধীনতা যুদ্ধের প্রেরণা   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
৭ মার্চের ভাষণ ছিল স্বাধীনতা যুদ্ধের প্রেরণা
  

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল  বাংলাদেশে স্বাধীনতাকামী  মানুষের প্রেরণার উৎস্য। এর সূত্র ধরেই সেদিন বাংলার আবাল-বৃদ্ধ-বনিতা তাদের মৃত্যুর কথা ভুলে গিয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

 

বাংলার স্বাধীনতাযুদ্ধে বঙ্গবন্ধু ছাড়া আর কারো নেতৃত্ব দেওয়ার মতো সাহস ও যোগ্যতা সেদিন ছিল না। আজ    একটি চক্র বঙ্গবন্ধুর এ কৃতিত্বকে অস্বীকার করে অন্য কারো জন্য দাবি করছে। তারা বঙ্গবন্ধুর এ অবদানকে এড়িয়ে এর ইতিহাসে বিকৃতি করতে চায়। বঙ্গবন্ধু ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা- এ বার্তা নতুন প্রজন্মের কাছে   পৌঁছে দেওয়াটা আমাদের সবার ইমানি দায়িত্ব, যোগ করেন তিনি।    

সোমবার (০৭ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

ওই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি    একেএমএ আউয়াল, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্টু সিকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি সাদউল্লাহ লিটন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুল ইসলাম লিটন সিকদারসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।