ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে জলাশয় ভরাট, ড্রেজার-পাইপ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
অবৈধভাবে জলাশয় ভরাট, ড্রেজার-পাইপ জব্দ

সাভার (ঢাকা): সাভারে অবৈধভাবে জলাশয় ভরাট করার অভিযোগে দু'টি আবাসন প্রকল্পে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে সাভারের বলিয়ারপুর এলাকায় এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তামজিদ আহমেদ।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, সাভারের বলিয়ারপুর এলাকায় অবস্থিত দুটি আবাসন প্রকল্পের বিরুদ্ধে ওই এলাকার বামনি খাল অবৈধভাবে ভরাটের অভিযোগ পাওয়া যায়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে জমজম ও এসএ হাউজিং নামে দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায় পরিবেশ অধিদপ্তর।

এছাড়া আবাসন প্রকল্প দুটির মালিক পক্ষের কাছে ভরাট কাজে ব্যাবহৃত বালুর উৎস সম্পর্কে জানতে চাওয়া হলে তারা এ ব্যাপারে কোনো তথ্য দিতে পারেননি। পরে পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তামজিদ আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনাস্থল থেকে ২৩ টি ড্রেজার পাইপ জব্দ করেন। এছাড়া দুটি ড্রেজার দিয়ে ভরাট কার্যক্রম বন্ধ করে দেন।

জানা যায়, এস এ হাউজিংয়ের মালিক স্থানীয় বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম ও জমজম হাউজিংয়ের মালিক নুর মোহাম্মদ।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম তালুকদার বলেন, অবৈধভাবে জলাশয় ভরাট করার অভিযোগের ভিত্তিতে দুটি হাউজিং প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় ২৩টি ড্রেজার পাইপ জব্দ এবং দুটি ড্রেজার সিলগালা করে ভরাট কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ৯ মার্চ, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।