ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মডার্ন ম্যানসনে লাগিয়ে দেওয়া হল ‘ঝুঁকিপূর্ণ’ সাইনবোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
মডার্ন ম্যানসনে লাগিয়ে দেওয়া হল ‘ঝুঁকিপূর্ণ’ সাইনবোর্ড মডার্ন ম্যানসনে 'ঝুঁকিপূর্ণ ভবন' লেখা সাইনবোর্ড লাগাচ্ছেন ফায়ার সার্ভিসের সদস্যরা

ঢাকা: রাজধানীর মতিঝিলের মডার্ন ম্যানসনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। ভবনটির বিভিন্ন ফ্লোরে ফাটল দেখা দেওয়ায় পরীক্ষা-নিরীক্ষা শেষে এ ঘোষণা দিয়েছে তারা।

বুধবার (৯ মার্চ) সকালে ভবনটিতে ব্যানার লাগিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন।

তিনি বলেন, গত রোববার (৬ মার্চ) ভবনটিতে ফাটলের প্রথম সংবাদ আসে আমাদের কাছে। পরে আমাদের টিম ওইদিন সেখানে গিয়ে ভবনটিতে মানুষের প্রবেশ নিষিদ্ধ করে আসে। পরে রাউজকের সঙ্গে তিন দিন পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, ১৫ তলা বিশিষ্ট ভবনটির দোতলায় ৩টি এবং তৃতীয় তলার ২টি পিলারে ফাটল রয়েছে। ফাটলগুলো বেশ গভীর। সব বিষয়ে বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, এটি বাণিজ্যিক কিংবা বসবাসের অযোগ্য। তাই সেখানে 'ঝুঁকিপূর্ণ ভবন' লেখা সাইনবোর্ড টাঙিয়েছে ফায়ার সার্ভিস। মালিক পক্ষ ও পুলিশকে এ বিষয়ে বিস্তারিত তথ্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে বলেও তিনি জানান।

>>> আরও পড়ুন: মতিঝিলে বহুতল ভবনে ফাটল
বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ৯ মার্চ, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।