ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় পাটকল শ্রমিকদের জনসভা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
খুলনায় পাটকল শ্রমিকদের জনসভা 

খুলনা: খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল কর্পোরেশন অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তা সমন্বয় পরিষদ দাবি আদায়ের লক্ষ্যে লাল পতাকা মিছিল ও জনসভা করেছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৯ মার্চ) বিকেলে খুলনার খালিশপুর এলাকায় লাল পতাকা মিছিল শেষে পিপল্স জুট মিলস গোল চত্বরে জনসভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের খুলনার আহ্বায়ক মো. জাহাঙ্গীর হোসেন। সদস্য সচিব এস এম জাকির হোসেনের পরিচালনায় বক্তৃতা করেন আব্দুল ওহাব, মঞ্জুরুল করিম বাবু, হুমায়ুন কবীর খান, মো. হারুনার রশিদ, হেমায়েত উদ্দীন, মো. দ্বীন ইসলাম, মো. মুরাদ হোসেন, মো. দেলওয়ার হোসেন, মো. খলিলুর রহমান প্রমুখ।

সভায় নেতারা বলেন, সব রাষ্ট্রায়ত্ত পাটকলের কর্মচারী কর্মকর্তারা (অবসরকৃত) ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২০ সালের ২৯ জুন পর্যন্ত কোনো কর্মচারী-কর্মকর্তারা মিলের পাওনাদী পায়নি। সরকার ২৯ জুন সব রাষ্ট্রায়ত্ত পাটকল ২০২০ সালের ৩০ জুন থেকে মিলগুলো বন্ধ ঘোষণা করার পর শ্রমিকদের অধিকাংশ টাকা পরিশোধ করা হলেও অবসরকৃত কর্মচারী-কর্মকর্তাদের কোন পাওনাদি পরিশোধ করা হয়নি। ইতোপূর্বে  অবসরকৃত কর্মচারী-কর্মকর্তাদের পাওনা আদায়ের দাবিতে কর্মসূচি চলাকালীন ন্যায্যদাবি পূরণের ব্যাপারে বিজেএমসির পক্ষ থেকে অতি দ্রত পাওনা পরিশোধের ব্যাপারে আশ্বাস দেওয়া হয়। যে কারণে কর্মসূচি স্থগিত করা হলেও তা বাস্তবায়ন করা হয়নি।  

১৬ মার্চ বুধবার সকাল ১১টায় ঢাকার ডেমরা ও নরসিংদী, চট্টগ্রামের আমিন জুটমিলের সামনে এবং খুলনার খালিশপুর ও আটরা শিল্প এলাকায় রাজপথে সব মিছিল অনুষ্ঠিত হবে ২১ মার্চ সোমবার সকাল ১০টায় বিজিএমসির মতিঝিলস্থ প্রধান কার্যালয়ের সামনে গণঅনশন অনুষ্ঠিত হবে।  

এর মধ্যে দাবি পূরণ না হলে মহান স্বাধীনতা দিবসের পরদিন ২৭ মার্চ আমরণ অনশনসহ রাজপথ, রেলপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে বলে নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।