ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

২২৬ কি.মি. হেঁটে গাইবান্ধা থেকে বাংলাবান্ধায় বাবা-ছেলে 

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
২২৬ কি.মি. হেঁটে গাইবান্ধা থেকে বাংলাবান্ধায় বাবা-ছেলে  ছেলে মোস্তাফিজুর ও বাবা সাদেক আলী

পঞ্চগড়: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন (অনারারি) সাদেক আলী (৬৫)। দীর্ঘ সময় চাকরি শেষে বাকি সময়টা দেশটাকে খুব কাছ থেকে দেখা আর হাঁটার মাধ্যমে শারীরিকভাবে উপকারিতা পেতে এবং একই বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে ৩২ বছর বয়সী ব্যবসায়ী ছেলে মোস্তাফিজুরকে সফর সঙ্গী হিসেবে নিয়ে হেঁটে গাইবান্ধা থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধা পর্যন্ত পারি দিয়েছেন ২২৬ কিলোমিটার পথ।

লক্ষ্যে

পৌঁছুতে পারায় দারুণ উচ্ছ্বসিত বাবা ও ছেলে।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধায় পৌঁছেছেন তারা।

জানা যায়, চাকরি থেকে অবসরপ্রাপ্ত বাবাকে উৎসাহ দিতে তার সফর সঙ্গী হিসেবে ৩৮তম মিশনে বাংলাবান্ধা পর্যন্ত পারি দিয়েছেন এই বাবা-ছেলে। গত ৭ মার্চ গাইবান্ধার সাদেক চত্বর থেকে তারা উত্তর জনপদের সর্বশেষ সীমান্ত বাংলাবান্ধা অভিমুখে বের হন। ৫ দিন ধরে ২২৬ কিলোমিটার পথ পারি দিয়ে বাংলাবান্ধা পৌঁছে এখন দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা করছেন।

ছেলে মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা বাবা-ছেলে মিলে একটি মহৎ ভিশন সেট করি। যার লক্ষ্যে আমরা এখন ছুটে চলেছি। এই লক্ষ্যে ছুটতে গিয়ে আমরা বর্তমান ৩৮তম মিশনের ৫ম দিনে অবস্থান করছি বাংলাবান্ধায়। মূলত বাবার শরীর ঠিক রাখতে তার সঙ্গে এই পথ চলা শুরু করেছি। সবার উদ্দেশ্যে বলতে চাই, বাবা- ছেলের সম্পর্ক যদি বন্ধু স্বরূপ না হয় তাহলে একসঙ্গে কখনো হাজার হাজার পথ পারি দেওয়া যাবে না। আমি মিশনের মাধ্যমে যুব সমাজকে বলতে চাই তারা যেন বাবা- মায়ের সঙ্গে ভালো আচরণ করে এবং বন্ধু হিসেবে পাশে থাকে।

এদিকে বাবা সাদেক আলী বাংলানিউজকে বলেন, আমরা বাপ-বেটা গত ডিসেম্বর মাসের ১৪ তারিখ থেকে একটি বিশেষ উদ্যোগ সামনে রেখে মিশন শুরু করি। এই মিশনগুলো একের পর এক পরিচালনা করে আমরা ৩৭তম মিশনে পৌঁছাই। আর এই ৩৭তম মিশনে আমরা ১১৩৪ কিলোমিটার পথ অতিক্রম করেছি। গত ৭ তারিখ থেকে ৩৮তম মিশন শুরু করে হেঁটে আজ বাংলাবান্ধায় পৌঁছাতে সক্ষম হই।

এদিকে বাবা-ছেলের এমন উদ্যোগ ও একসঙ্গে দীর্ঘপথ চলায় স্থানীয়দের মধ্যে বিষয়টি ছড়িয়ে পড়ার পর তাদের প্রতি এক ভালোবাসা সৃষ্টি হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।