ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোহাম্মদপুরে নির্মাণ শ্রমিকদের মধ্যে মারামারি, আহত ১২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
মোহাম্মদপুরে নির্মাণ শ্রমিকদের মধ্যে মারামারি, আহত ১২ আহত নীরেশ দাস।

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর বসিলায় নির্মাণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১২ জন শ্রমিক আহত হয়েছেন।



রোববার (১৩ মার্চ) সকালে বসিলা ৫ নম্বর রোড এলাকায় দুটি ১১ তলা নির্মাণাধীন ভবনের শ্রমিকদের মধ্যে এ ঘটনা ঘটে।  

এ ঘটনায় নির্মাণ শ্রমিক নীরেশ দাস নামে এক যুবক তার নিতম্বে একাধিক ধারালো অস্ত্রের আঘাত নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়।

আহত সহকর্মী রিপন মিয়া বাংলানিউজকে জানান, সকালে পাশের নির্মাণাধীন ভবন থেকে নির্মাণ সামগ্রী আমাদের শ্রমিকের মাথায় পড়ে। এতে ওই ভবনে গিয়ে প্রতিবাদ করেন নীরেশ। একপর্যায়ে ওই ভবনে থাকা অন্যান্য শ্রমিকরা তাকে চাপাতি দিয়ে আঘাত করেন।  

বসিলা ৫ নম্বর রোডের ১১ তলা একটি নির্মাণাধীন ভবনের শ্রমিকদের সরদার আলামিন জানান, সকালে তার শ্রমিকরা কাজ করছিলেন ভবনের নিচে। তখন পাশের একটি নির্মাণাধীন ১১ তলা ভবন থেকে নির্মাণ সামগ্রী তাদের শ্রমিকদের ওপরে পড়ে। এর প্রতিবাদ করলে ওই পাশের নির্মাণাধীন ভবনের শ্রমিকরা তাদের শ্রমিকদের মারধর ও ধারালো অস্ত্রে দিয়ে আঘাত করেন। এতে ১২ জন আহত হয়। পাশের নির্মাণাধীন ভবনের ২০ থেকে ২৫ জন শ্রমিক একযোগে তাদের ওপর হামলা করেন। এদের মধ্যে ৫ শ্রমিক ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছে। এদের মধ্যে নীরেশ ঢামেক হাসপাতালে ভর্তি আছেন। এছাড়া পাপ্পু ও মোসাহিদ পঙ্গু হাসপাতালে এবং পাপন ও কায়কোবাদ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, বসিলা এলাকায় নির্মাণ শ্রমিকদের মধ্যে মারামারি হয়েছে বলে আমাদের কাছে দাবি করেছেন আহতরা। তবে, আহত শ্রমিক নীরেশের শারীরিক অবস্থা গুরুতর। তার নিতম্বে একাধিক ধারালো অস্ত্রের আঘাতে আছে।

এদিকে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বসিলা এলাকায় নির্মাণাধীন ভবনের শ্রমিকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বিস্তারিত জানার জন্য পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।